পরীমনিকে নিয়ে যা বললেন জায়েদ খান

| আপডেট :  ৫ আগস্ট ২০২১, ০২:২৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ৫ আগস্ট ২০২১, ০২:২৯ অপরাহ্ণ

বাংলা সিনেমার অন্যতম আলোচিক নায়িকা পরীমনি। সিনেমা দিয়ে যতটা না আলোচিত তার তুলনায় অনেক বেশি আলোচিত ব্যক্তিগত জীবন নিয়ে। আর নানা আলোচনা সমালোচনানার পর গত ৪ আগস্ট র‍্যাবের হাতে মাদকদ্রব্য সহ আটক হয়েছেন এই অভিনেত্রী।

পরীমনির বনানীর বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, ইয়াবা, এলএসডি, আইস ও বিভিন্ন প্রকার মাদক উদ্ধার করা হয় এবং বৃহস্পতিবার তাকে গ্রেফতার দেখানো হয়। তবে এ ঘটনার পর থেকে অনেকটায় নিরব ছিলেন অভিনেতা অভিনেত্রীরা।

এমনকি এ নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে জোরালো বক্তব্য পাওয়া যাচ্ছিল না। যা নিয়ে সমালোচনার ঝড় বইছিল। যদিও এ বিষয়ে লাইভে এসে বক্তব্য দিয়েছেন খ্যাতনামা পরিচালক মালেক আফসারী। পরিচালক সমিতি থেকেও পরীমনিকাণ্ডে বক্তব্য এসেছে।

তবে অবশেষে পরীমনিকাণ্ডে মুখ খুেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। পরীমনি আটকের রাতেই নিজের ভেরিফায়েড ফেসবুক ওয়ালে স্ট্যাটাস দিয়েছেন জায়েদ খান। যদিও স্ট্যাটাসে পরীমনির নাম উল্লেখ করেননি তিনি।

জায়েদ খান লিখেছেন, ‘অপরাধী শিল্পকে ব্যবহার করে মাত্র। তবে প্রকৃত শিল্পীরা কখনো খারাপ হতে পারেনা। ২/১ জনের কারনে সকলকে খারাপ ভাবা কাম্য নয়।’ এর আগে গত ৩ আগস্ট একইরকম স্ট্যাটাস দেন জায়েদ খান। অভিনেত্রী শবনম খানের বক্তব্যকেই শেয়ার করেন তিনি।

পোস্টে জায়েদ খান লেখেন, ‘দুই-একজন শিল্পীর নেতিবাচক খবর দিয়ে সকল শিল্পীদের কাজকে মুল্যায়ন করাও ঠিক হবে না, এতে করে বদনামটা তখন ছড়িয়ে পড়ে, পারস্পারিক শ্রদ্ধা থাকে না। তাই সহমর্মিতা-ভালবাসায় শিল্পীরা আগলে থাকুক।’

এদিকে, পরীমনিকে নিয়ে বিস্তর কথা কথা বলেছেন পরিচালক মালেক আফসারি। পরীমনিকে একজন নাটকবাজ বলে আখ্যা দিয়ে বলেন, সাত-আট মাস আগে সে কিছু উল্টাপাল্টা ছবি ফেসবুকে দেয়, আমি আবার তাকে একটু হুশিয়ার করছিলাম। এটা ঠিক না, এটা মুসলিম দেশ। সে জবাব দিয়েছিল ফেসবুকের মাধ্যমে। বলেছিল, ‘আপনি ডিরেক্টর আছেন, ছবি ডিরেকশন দেন। আমাকে ডিরেকশন দিয়েন না।আমি আবার মাইন্ড করি নাই, থাক পোলাপাইন! তারপরও বোর্ড ক্লাবের ঘটনায় তার পক্ষ নিয়ে বলেছি, এটা বিচারের আওতায় আনা উচিত। এখন এই ঘটনায়ও আমি নিরপেক্ষ থেকেই পর্যবেক্ষণ করতো চাই।