শনিবার, ২৪ Jul ২০২১, ০১:১৭ পূর্বাহ্ন

ব্রিটিশ প্রধানমন্ত্রীর পরিবারে ইসলাম প্রবেশ

ব্রিটিশ প্রধানমন্ত্রীর পরিবারে ইসলাম প্রবেশ

ব্রিটেনের প্রভাবশালী প্রধানমন্ত্রীদের মধ্যে অন্যতম টনি ব্লেয়ার। সাবেক এই প্রধানমন্ত্রীর সময়েই ব্রিটেনের সাথে ইরাক ও আফগানিস্তানের লম্বা যুদ্ধ হয়েছে। ধারণা করা হয় ব্রিটেনে যারা প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন তাদের মধ্যে টনি ব্লেয়ার সবচেয়ে মুসলিম বিদ্বেষী।

তবে এই টনি ব্লেয়ারের পরিবারেই ইসলাম প্রবেশ করেছে। আর টনি ব্লেয়ারের পরিবারের ইসলাম গ্রহণকারী এই ব্যক্তি হলেন তার নিজের স্ত্রীর বোন। সারা নামের এই নারী সাংবাদিকতার কাজে গিয়েছিলেন ফিলিস্তিনে। আর সেখানেই তার ইসলামের প্রতি ভালোবাসা তৈরি হয়।

সারা বলেন,”আল্লাহ আমাকে ফিলিস্তিনে পাঠিয়েছেন। আর ফিলিস্তিনিরা আমাকে আল্লাহর কাছে ফেরত পাঠিয়েছে”। ফিলিস্তিনে গিয়ে সারা দেখেন সেখানে কেউ পঙ্গু, কেউ খোড়া, কারো বা মারা গেছে সন্তান। তবুও কারও যেন কোনো হতাশাও নেই।

সারা আরও জানান,একবার রোজার মাসে তিনি একটা ফিলিস্তিনি বাসায় যান। সে বাসায় চার দেয়াল আর একটা ছাদ ছাড়া কোনো আসবাব ছিলো না। কিন্ত তা সত্তেও বাসার মহিলা তাকে এমন ভাবে অভ্যর্থনা দিয়েছিলো তার মনে হচ্ছিলো তিনি তাজমহলে এসেছেন।

ওই পরিবারের লোকরা সারাদিন না খেয়ে থাকলেও তারা তাদের ইফতারের বেশিরভাগ খাবারই সারাকে দিয়ে দেয়। সারা জানতে পারেন গরীব-দুঃখীদের কষ্ট বুঝতে পারার জন্য মুসলিমরা রোযা রাখে।

আর এরপরই সারা ইসলাম গ্রহণের সিদ্ধান্ত নেন। কারণ সারা এমন ধর্ম পালন করতে চান যে ধর্ম মানুষকে সহানুভূতিশীল করে। অপরের দুঃখ বুঝতে শেখায়।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com