সোমবার, ২৬ Jul ২০২১, ০৬:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম :
২৯ বছর কোমায় থেকে জ্ঞান ফিরতেই রাতারাতি ১৩০ কোটি টাকার মালিক! অনলাইন নিবন্ধন ছাড়াই ৭ আগস্ট থেকে গ্রামে দেওয়া হবে করোনার টিকা মুক্তিযুদ্ধ মন্ত্রীর সুপারিশে হেলেনা উপকমিটিতে? করোনার টিকা নিয়ে উপহাস করা সেই ব্যক্তির কোভিডেই মৃত্যু রিফান্ড ও চেক ইস্যু নিয়ে যা বললেন ইভ্যালির রাসেল সুযোগ দিন, ৬ মাসে পুরনো সব অর্ডার ডেলিভারি দেব : রাসেল ম্যাসেঞ্জারে বুয়েটের চার শিক্ষার্থীর নির্লজ্জতায় তোলপাড় সোশ্যাল মিডিয়া তিন দিনে ৬ কাশ্মীরিকে গুলি করে হত্যা করলো ভারতীয় বাহিনী বন্দুক নিয়ে সেলফি তুলতে গিয়ে তরুণীর মৃত্যু রাতে ঘর থেকে তুলে নিয়ে ধ”র্ষ’ণ, ভোরে মিলল মা’দরাসাছা’ত্রীর লা’শ
অমুক ভাইয়ের বউ চইলা গেছে জানেন?

অমুক ভাইয়ের বউ চইলা গেছে জানেন?

আমির খান নাকি বউরে ডিভোর্স দিয়া আবার বন্ধুর মতো সম্পর্ক রাখতে চায়। এটা কোনো কথা! ছাইড়াও দিবে আবার ধইরাও রাখবে! ধরি মাছ না ছুঁই পানি-এই অবস্থা। পুরাই ফালতু!কলকাতার শ্রাবন্তী নাকি চার নাম্বার বিয়ে করতেছে! এই মেয়ের সমস্যা কী বলেন তো? এত জামাই ছাইরা দেওয়া কি ভালো? এরা আসলে এমনই হয়। চরিত্র কেমনে ভালো হইবো এদের!

কিছুদিন আগে মিথিলা তাহসানের গদগদ প্রেম কাহিনী শেষ কইরা কলকাতার অমুসলিম পরিচালকরে বিয়ে করলো। এর লাইফে কোন জায়গায় সমস্যা কন তো! এত ভালো স্বামী, সংসার বাদ দিয়ে ভীমরতি। ফালতু তাই না?

অমুক মহিলা ডাক্তার, আইনজীবী, সাংবাদিক, পুলিশসহ যাবতীয় মেয়েরা সংসার, বাচ্চা ফালাইয়া দিয়া এইসব চাকরি করে। এতই যদি দরকার, স্কুলে চাকরি করলেই পারে। সময়ও বাঁচে, টাকাও কামাইতে পারে। আর স্বামীর কথা না হয় বাদই দিলাম, বাচ্চাটারে একদম সময় দেয় না। বাপ আর অন্য মানুষের কাছে থাকে। দেখলে কলিজাটা ফাইটা যায়!

লকডাউনে মানুষ শপিং করে! অমুক ভাবি সেদিন গেছিলো। আক্কেল জ্ঞান নাই। আমি সব অনলাইন থেকে কিনি। হটাৎ একটু বের হই দেখতে এদের কাণ্ড! করোনায় ধরলে বুঝবো।
অমুক ভাইয়ের বউ চইলা গেছে জানেন? আমি তো জানতাম। এত উড়নচণ্ডী লোকের বউ থাকবে কেমনে! খালি ঘুরে বেড়ায় আর আমার তো মনে হয় নেশা টাইপ কিছু করে নাহলে অন্য সমস্যা আছে!

এই যে উপরে এতগুলা সমালোচনা করলাম, আরও বহুত বিষয় আছে এরকম। এই রকমই তো বলি আমি, আপনি বা অন্য কেউ, তাইনা? কেউ কেউ আরও অসভ্যভাবে!

কথা হইলো এই ঘটনাগুলো যারা ঘটাইছে তাতে আমার কী! আর আপনার কী! কারও ব্যক্তিগত জীবনে ঢুইকা তার জীবনদর্শন দেখতে পারছি কেউ? কোন পরিস্থিতিতে কে কী সিদ্ধান্ত নিবে সেটা সে ছাড়া কেউ বুঝবে না। তার জন্য যেটা ভালো আপনার কাছে সেটা খারাপ হইলেও বা তার কী?

তবে হ্যাঁ, সমালোচনার টপিক পাইলে বেশিরভাগ মানুষ স্বভাবত করবেই। যদি একান্তই পেটের ভাত বা ফাস্টফুড হজম না হয়, তাইলে অন্তত হুমড়ি খেয়ে পইরেন না। আগে পিছে বিচার করে একটু সভ্য ভাষায় গঠনমূলকভাবে করেন। এতে অন্য কেউ নিজের সম্মান খোয়া দিক বা না দিক, আপনার সম্মানটা কমবে না- এইটুকু বলতে পারি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com