অমুক ভাইয়ের বউ চইলা গেছে জানেন?

| আপডেট :  ৬ জুলাই ২০২১, ০৮:৫৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৬ জুলাই ২০২১, ০৮:৫৯ পূর্বাহ্ণ

আমির খান নাকি বউরে ডিভোর্স দিয়া আবার বন্ধুর মতো সম্পর্ক রাখতে চায়। এটা কোনো কথা! ছাইড়াও দিবে আবার ধইরাও রাখবে! ধরি মাছ না ছুঁই পানি-এই অবস্থা। পুরাই ফালতু!কলকাতার শ্রাবন্তী নাকি চার নাম্বার বিয়ে করতেছে! এই মেয়ের সমস্যা কী বলেন তো? এত জামাই ছাইরা দেওয়া কি ভালো? এরা আসলে এমনই হয়। চরিত্র কেমনে ভালো হইবো এদের!

কিছুদিন আগে মিথিলা তাহসানের গদগদ প্রেম কাহিনী শেষ কইরা কলকাতার অমুসলিম পরিচালকরে বিয়ে করলো। এর লাইফে কোন জায়গায় সমস্যা কন তো! এত ভালো স্বামী, সংসার বাদ দিয়ে ভীমরতি। ফালতু তাই না?

অমুক মহিলা ডাক্তার, আইনজীবী, সাংবাদিক, পুলিশসহ যাবতীয় মেয়েরা সংসার, বাচ্চা ফালাইয়া দিয়া এইসব চাকরি করে। এতই যদি দরকার, স্কুলে চাকরি করলেই পারে। সময়ও বাঁচে, টাকাও কামাইতে পারে। আর স্বামীর কথা না হয় বাদই দিলাম, বাচ্চাটারে একদম সময় দেয় না। বাপ আর অন্য মানুষের কাছে থাকে। দেখলে কলিজাটা ফাইটা যায়!

লকডাউনে মানুষ শপিং করে! অমুক ভাবি সেদিন গেছিলো। আক্কেল জ্ঞান নাই। আমি সব অনলাইন থেকে কিনি। হটাৎ একটু বের হই দেখতে এদের কাণ্ড! করোনায় ধরলে বুঝবো।
অমুক ভাইয়ের বউ চইলা গেছে জানেন? আমি তো জানতাম। এত উড়নচণ্ডী লোকের বউ থাকবে কেমনে! খালি ঘুরে বেড়ায় আর আমার তো মনে হয় নেশা টাইপ কিছু করে নাহলে অন্য সমস্যা আছে!

এই যে উপরে এতগুলা সমালোচনা করলাম, আরও বহুত বিষয় আছে এরকম। এই রকমই তো বলি আমি, আপনি বা অন্য কেউ, তাইনা? কেউ কেউ আরও অসভ্যভাবে!

কথা হইলো এই ঘটনাগুলো যারা ঘটাইছে তাতে আমার কী! আর আপনার কী! কারও ব্যক্তিগত জীবনে ঢুইকা তার জীবনদর্শন দেখতে পারছি কেউ? কোন পরিস্থিতিতে কে কী সিদ্ধান্ত নিবে সেটা সে ছাড়া কেউ বুঝবে না। তার জন্য যেটা ভালো আপনার কাছে সেটা খারাপ হইলেও বা তার কী?

তবে হ্যাঁ, সমালোচনার টপিক পাইলে বেশিরভাগ মানুষ স্বভাবত করবেই। যদি একান্তই পেটের ভাত বা ফাস্টফুড হজম না হয়, তাইলে অন্তত হুমড়ি খেয়ে পইরেন না। আগে পিছে বিচার করে একটু সভ্য ভাষায় গঠনমূলকভাবে করেন। এতে অন্য কেউ নিজের সম্মান খোয়া দিক বা না দিক, আপনার সম্মানটা কমবে না- এইটুকু বলতে পারি।