সোমবার, ২৬ Jul ২০২১, ০১:১৯ পূর্বাহ্ন

শিরোনাম :
২৯ বছর কোমায় থেকে জ্ঞান ফিরতেই রাতারাতি ১৩০ কোটি টাকার মালিক! অনলাইন নিবন্ধন ছাড়াই ৭ আগস্ট থেকে গ্রামে দেওয়া হবে করোনার টিকা মুক্তিযুদ্ধ মন্ত্রীর সুপারিশে হেলেনা উপকমিটিতে? করোনার টিকা নিয়ে উপহাস করা সেই ব্যক্তির কোভিডেই মৃত্যু রিফান্ড ও চেক ইস্যু নিয়ে যা বললেন ইভ্যালির রাসেল সুযোগ দিন, ৬ মাসে পুরনো সব অর্ডার ডেলিভারি দেব : রাসেল ম্যাসেঞ্জারে বুয়েটের চার শিক্ষার্থীর নির্লজ্জতায় তোলপাড় সোশ্যাল মিডিয়া তিন দিনে ৬ কাশ্মীরিকে গুলি করে হত্যা করলো ভারতীয় বাহিনী বন্দুক নিয়ে সেলফি তুলতে গিয়ে তরুণীর মৃত্যু রাতে ঘর থেকে তুলে নিয়ে ধ”র্ষ’ণ, ভোরে মিলল মা’দরাসাছা’ত্রীর লা’শ
পহেলা জুলাই থেকে ব্যাংকে নতুন সময়সূচি

পহেলা জুলাই থেকে ব্যাংকে নতুন সময়সূচি

আগের নিয়ম অনুযায়ী অর্থাৎ প্রতিদিন সকাল ১০টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে আগামী বুধবার পর্যন্ত। এই সময়ে বেশির ভাগ শাখা ও উপশাখাও খোলা থাকবে। তবে আগামী বৃহস্পতিবার (১ জুলাই) থেকে ব্যাংকের সময়সূচিতে পরিবর্তন আসছে বলে জানা গেছে।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা গেছে, আগামী বৃহস্পতিবার থেকে পরবর্তী এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউন পালনের ঘোষণা দিয়েছে সরকার। ওই সময়ে গণপরিবহন বন্ধের পাশাপাশি আরো অনেক বিধিনিষেধ থাকবে। ফলে ব্যাংক লেনদেন সীমিত করা হবে। অবশ্য ওই সময় ব্যাংকের কোন কোন শাখা খোলা থাকবে, আগামী বুধবারের মধ্যে সেটা জানিয়ে দেবে কেন্দ্রীয় ব্যাংক।

কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তারা বলছেন, গত ১৩ এপ্রিলের সিদ্ধান্ত অনুযায়ীই সীমিত সংখ্যক কর্মকর্তা দিয়ে শাখা পরিচালনার নির্দেশনা আছে। এ ছাড়া কোন কোন শাখা খোলা রাখা যাবে সে ব্যাপারেও নির্দেশনা আছে।

একই সঙ্গে ব্যাংক কর্মকর্তাদের পরিবহনের ব্যবস্থা করার জন্যও ব্যাংকগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে। সেই নিয়ম অনুযায়ী বুধবার পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চলবে। তবে আগামী বৃহস্পতিবার থেকে সীমিত হয়ে যাবে ব্যাংক সেবা।

উল্লেখ্য, গত বছর যখন দেশে করোনার সংক্রমণ শুরু হয় তখন থেকেই সীমিত পরিসরে চলছে ব্যাংকিং সেবা। অবশ্য অবস্থা ও পরিস্থিতি অনুযায়ী বিভিন্ন সময় ব্যাংকের লেনদেনের ক্ষেত্রে সময়সীমা পরিবর্তন হয়েছে। এবারো সীমিত আকারে সেবা দেওয়ার উদ্যোগ নেওয়া হবে বলে জানানো হয়েছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com