মোদির হস্তক্ষেপে মু’সলিমদের ওপর অ’ন্যায়-অ’বিচারের ফলেই ঘূর্ণিঝড়-ম’হামারি: ভারতীয় এমপি

| আপডেট :  ৩ জুন ২০২১, ০৯:৩৬ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৩ জুন ২০২১, ০৯:২৫ পূর্বাহ্ণ

বর্তমানে ভারতের ক’রোনা ম’হামা’রি এবং সাম্প্রতিক ঘূ’র্ণিঝড়ের জন্য মোদি স’রকারকে দায়ী করেছেন দেশটির একজন এমপি। এসটি হাসান নামের সমাজবা’দী পার্টির ওই এমপি বলেছেন, শরিয়া আইনের ও’পর মোদি স’রকারের হস্তক্ষেপ এবং মু’সলিম’দের প্রতি অ’ন্যায়-অ’বিচারের ফলেই দেশে এসব ঘটনা ঘটছে।

এসটি হাসান বলেন, বিগত ৭ বছরে বিজেপি স’রকার দেশে এমন আইন তৈরি করেছে যেগুলোর মাধ্যমে শরিয়ার ও’পর হস্তক্ষেপ করা হয়েছে। নাগরিকত্ব আইন বানানো হয়েছে, সেই আইনে মু’সলিম বাদে সবাই নাগরিকত্ব পাচ্ছে। এসব আইনের ফলে দেশে ঘূ’র্ণিঝড় হচ্ছে, ক’রোনা ম’হামা’রি এসেছে। দেশের কোটি কোটি মানুষের ও’পর এর প্রভাব পড়েছে।

ড. হাসান বলেন, সিএএ আর এনআরসি-র মাধ্যমে দেশের মু’সলিম’দের নিশানা করা হচ্ছে। স’রকার ধর্ম বৈষম্য তৈরির জন্য আইন করছে। যখন মাটিতে থাকা মানুষেরা অন্যায় করে, তখন আকাশ থেকে বিচার করা হয়। আকাশ থেকে বিচার হলে ‘যদি আর কিন্তু” বলে কিছু থাকে না।

এসটি হাসান বলেন, বিজেপি স’রকারের আমলে গরিব মানুষকে তাদের অধিকার দেওয়া হচ্ছে না। ধনীরাই শুধু স’রকারি সুযোগ সুবিধা পাচ্ছে। স’রকার যেভাবে কাজ করছে আগামী দিনে দেশে আরও বড় ধরনের বিপর্যয় আসবে।

তিনি বলেন, মানুষের ম’রদেহ পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকতে কেউ দেখেছেন? কুকুরকে মানুষের ম’রদেহ খেতে দেখেছেন কেউ? দুনিয়াতে আর কোথায় মৃ’তদেহ দাহ করার বদলে নদীতে ফে’লে দেওয়া হয়? শ্মশানগুলোতে শবদাহের জন্য কাঠের অভাব দেখা দিয়েছে। আমাদের কী ধরনের স’রকার?

তিনি আরও বলেন, ভারতের মানুষের বিশ্বাস, কিছু অতিপ্রাকৃত বি’ষয়ের অস্তিত্ব রয়েছে যা বিশ্বকে নিয়ন্ত্রণ করে এবং ন্যায়বিচার করে।
সূত্র: টাইমস নাউ।