গো’পন বৈঠক থেকে জা’মায়াতের আমিরসহ আ’টক ৫

| আপডেট :  ৩ জুন ২০২১, ০৬:২৬ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৩ জুন ২০২১, ০৪:১১ পূর্বাহ্ণ

জয়পুরহাটের কালাইয়ে জামায়াতের আমিরসহ পাঁচজনকে গো’পন বৈঠক করার সময় আ’টক করেছে পুলিশ। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, কালাই উপজে’লা পাড়া জামায়াতের আমিরের বাড়ি থেকে বুধবার (২ জুন) সন্ধ্যায় তাদের আ’টক করা হয়। পরবর্তীতে বৃহস্পতিবার (৩ জুন) সকালে তাদের আ’দালতে পাঠানো হয় এবং ৫ দিনের রি’মান্ড আবেদন করা হয়।

আ’টককৃতরা হলেন- জে’লা জামায়াতের নায়েবে আমির ও ওলামায়ে মাসায়েক বিভাগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম (৪৫), কালাই উপজে’লা জামায়াতের আমির মুনসুর রহমান (৪৭),উপজে’লা জামায়াতের সমাজসেবা সম্পাদক মো. তাইফুল ইসলাম (৪৭), সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান (৪৪) এবং কালাই পৌর জামায়াতের আমির মো. মোজাফ্ফর হোসেন (৪৭)।

বি’ষয়টি নিশ্চিত করে কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মালিক বলেন, কালাই উপজে’লাপাড়ার জামায়াত নেতা মুনসুর রহমানের বাড়িতে জে’লা জামায়াতের নায়েবে আমিরসহ বেশ কয়েকজন নেতা বুধবার সন্ধ্যায় গো’পন বৈঠকে বসেন। গো’পন সংবাদের ভিত্তিতে পুলিশ ওই বাড়িতে অ’ভিযান চা’লিয়ে তাদের আ’টক করে। আ’টক নেতাদের বি’রুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে ৫ দিনের রি’মান্ড আবেদনসহ আ’দালতে পাঠানো হয়।

আ’টককৃতদের বি’ষয়ে পুলিশ সুপার মাছুম আহাম্ম’দ ভূঞা বলেন, প্রাথমিকভাবে জানা গিয়েছে, আ’টক্কৃত ব্যাক্তিরে গো’পন বৈঠকে ষরযন্ত্রমূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করছিল। তাদের আইনশৃঙ্খলা পরিস্থিতিতে বিঘ্ন ও স’রকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার উদ্দেশ্য ছিলো। আ’টককৃতদের বি’ষয়ে আরও ত’দন্ত চলছে।