মডেল বানানোর প্র’লোভনে আট বছরে পাঁচ শতাধিক না’রী পা’চার, মূলহোতা ‘বস রাফি’ অন্যতম

| আপডেট :  ১ জুন ২০২১, ০৫:১৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১ জুন ২০২১, ০৫:০৯ অপরাহ্ণ

মডের বানানোর প্রলোভনে নারী পা’চার চ’ক্রের হোতা ‘বস রাফি’র অন্যতম এজেন্ট টিকটক হৃদয়। আট বছরে পাঁচ শতাধিত নারীকে পা’চার করা হয়েছে বিভিন্ন দেশে। এরমধ্যে বস রাফি পা’চার করেছে অর্ধশতাধিক। আর একাজে দেশি বিদেশিসহ ৫০ জনের চ’ক্র জ’ড়িত। সম্প্রতি ভারতের কেরালায় এক বাংলাদেশি ত’রুণীকে নি’র্যাতন ও দলবেঁ’ধে ধ”ণের ঘটনায় নারীপা’চার চ’ক্রের হোতা বস রাফি ও ম্যাডাম সহিদাসহ চারজনকে গ্রে’প্তারের পর এসব তথ্য জানিয়েছে র‌্যা’ব। আর ভারতে গ্রে’প্তার টিকটক হৃদয় এই চ’ক্রের অন্যতম এজেন্ট।

সম্প্রতি ভারতের কেরালায় বাংলাদেশি এক ত’রুণীকে দলবেঁ’ধে নি’র্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ঘটনার পর সেদেশের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গু’লিবিদ্ধ অবস্থায় গ্রে’প্তার হয় বাংলাদেশের কি’শোর টিকটক হৃদয় ও দুই নারীসহ মোট ৬ জন। উ’দ্ধার করা হয় পা’চারের শি’কার হওয়া নি’র্যাতিতা ত’রুণীকে।

ঘটনা নিয়ে ত’দন্ত শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। খোঁজ মেলে এই চ’ক্রের হোতা ‘বস রাফির’। পরে অ’ভিযান চা’লিয়ে ঝিনাইদহ থেকে রাফি ও যশোর থেকে তার সহযোগী ম্যাডাম সহিদাসহ চার জন।

র‌্যা’বের পক্ষ থেকে জানানো হয়, টিকটক হৃদয় অনলাইনে ত’রুণীদের মডেল বানানোর ফাঁ’দে ফেলতো। পরে তাদের উন্নত জীবনের স্বপ্ন দেখিয়ে বস রাফির মাধ্যমে পা’চার করতো।

মূলত ত’রুণীদের টাকার বিনিময়ে ভারতে নিয়ে জো’র করে অ’শ্লীল ভিডিও ধারণ করতো চ’ক্রটি। এরপর ব্ল্যা’কমেইল করে সীমান্তবর্তী এলাকায় বস রাফির এজেন্টদের সেফ হাউজগুলোতে প’তিতার কাজে ব্যবহার করতো।
পা’চার হওয়া ত’রুণীদের অনেকেই মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে অবস্থান করছে। তাদের তালিকা তৈরি করে দেশে ফিরিয়ে আনার চেষ্টা করা হবে।