রবিবার, ১৩ Jun ২০২১, ০১:২৯ অপরাহ্ন

স্কুল খুললেই এক হাজার টাকা পাবে শিক্ষার্থীরা

স্কুল খুললেই এক হাজার টাকা পাবে শিক্ষার্থীরা

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে প্রায় ১৪ মাস শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার পর আগামী ১৩ জুন স্কুল খুলে দেয়ার ঘোষণা দিয়েছে সরকার। আর শিক্ষা মন্ত্রণায়ের ঘোষণা অনুযায়ী আগামী ১৩ জুন সকল প্রাথমিক বিদ্যালয় খুললেই সব শিক্ষার্থীকে উপহার হিসেবে ১ হাজার করে টাকা দেবে সরকার।

গণশিক্ষা মন্ত্রণালয় ও উপবৃত্তি প্রকল্পের সূত্রে মঙ্গলবার (০১ জুন) এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তবে করোনার কারণে যদি নির্ধারিত সময়ে স্কুল খোলা সম্ভব না হয় তাহলেও জুনের মধ্যে এ টাকা পাবে শিক্ষার্থীরা। প্রধানমন্ত্রীর ঘোষিত কিডস অ্যালাউন্স হিসেবে জামা-জুতা কেনার জন্য তারা এ টাকা পাবে।

প্রকল্পের সংশ্লিষ্টরা জানান, বর্তমানে স্কুলের শিক্ষার্থীদের মাসে ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত মোট ছয় মাসের উপবৃত্তি বিতরণ চলছে। এ উপবৃত্তি বিতরণ শেষ হলে জুনের ১০ তারিখের পর জামা-জুতা কেনার জন্য কিডস অ্যালাউন্স বাবদ এক হাজার টাকা বিতরণ শুরু হবে।

ইতমধ্যে এককালীন এই টাকা বিতরণের জন্য শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ শেষ হয়েছে। সংশ্লিষ্ট দফতর এ খাতের প্রয়োজনীয় অর্থও প্রস্তুত রয়েছে। সময়মত শিক্ষার্থীদের মায়ের নগদ অ্যাকাউন্টে এ টাকা পাঠানো হবে। প্রকল্প সূত্রে প্রাপ্ত তথ্য অনু্যায়ী শিক্ষার্থীর কিডস অ্যালাউন্স বাবদ প্রায় ১১০০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com