অবশেষে জামিন পেলেন সাংবাদিক রোজিনা ইসলাম

| আপডেট :  ২৩ মে ২০২১, ০৫:১৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৩ মে ২০২১, ০৫:১৩ পূর্বাহ্ণ

অফিশিয়াল সিক্রেক্টস অ্যাক্ট এবং দন্ডবিধির আওতায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের জামিন আবেদন অবশেষে মঞ্জুর করেছে আদালত। আজ রোববার শুনানি শেষে এ জামিন আবেদন মঞ্জুর করেছে আদালত। পাঁচ হাজার টাকা মুচলেকা এবং পাসপোর্ট জমা দেওয়ার শর্তে জামিন পান রোজিনা ইসলাম।

আদালত সূত্রে জানা গেছে, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রোজিনা ইসলামের জামিন আবেদন মঞ্জুর করেন। এর আগে গত বৃহস্পতিবার প্রথমবার সাংবাদিক রোজিনা ইসলামের জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ জামিন আবেদনের শুনানি গ্রহণ করেন। ওইসময় ঘণ্টাব্যাপী শুনানির পরে আদালত তাৎক্ষণিকভাবে কোনো সিদ্ধান্ত দেননি। ভার্চুয়াল আদালত ওইসময় জানায় রাষ্ট্রপক্ষের তথ্য উপস্থাপন ও জামিন বিষয়ে রবিবার আদেশে প্রদান করা হবে।

প্রসঙ্গত, ১৭ মে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক রোজিনা ইসলামকে প্রায় ছয় ঘণ্টা আটকে রেখে হেনস্তা ও নির্যাতন করা হয়। পরবর্তীতে রাত সাড়ে আটটার দিকে তাঁকে শাহবাগ থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয় এবং রাত পৌনে ১২টার দিকে তাঁর বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করা হয়।