পল্লবীর সেই ঘটনার আ’সামি মনিরও ‘ব’ন্দুকযু’দ্ধে’ নি’হ’ত

| আপডেট :  ২৩ মে ২০২১, ০৪:২১ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৩ মে ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ণ

সারাদেশ: রাজধানীর পল্লবীতে ৬ বছরের স’ন্তানের সামনে নৃ’শংসভাবে কু’পিয়ে সাহিনুদ্দিনকে খু’ন করার ঘটনায় দা’য়ের হওয়ার মা’মলার আরেক আ’সামি মনির ‘ব’ন্দুকযু’দ্ধে’ নি’হত হয়েছেন। মা’মলার অন্যতম আ’সামি মানিক নি’হত হওয়ার দুই দিনের মাথায় এ ঘটনা ঘটলো। আজ রোববার সকালে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে পল্লবী ১২ নম্বর সেক্টরে সাগুপ্তা হাউজিংয়ের সামনে সাহিনুদ্দিন হ’’ত্যা মা’মলার এজাহারনামীয় আ’সামি মনিরের সঙ্গে ডি’বির মিরপুর বিভাগের একটি জোনাল টিমের ব’ন্দুকযু’দ্ধ হয়। এতে মনির গু’রুতর আ’হত হলে তাকে উ’দ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষার পর মৃ’ত ঘোষণা করেন। এ ঘটনায় পুলিশের দুজন সদস্য আ’হত হয়েছেন।

পল্লবী থানার দায়িত্বরত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) বুলবুল বলেন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে আমাদের একটি টিম এখন অবস্থান করছে। নি’হতের সু’রতহাল তৈরি করছে। ব’ন্দুকযু’দ্ধের বি’ষয়ে বিস্তারিত আরও পরে জানানো হবে বলেও তিনি জানান। নি’হত মনির পল্লবীর চাঞ্চল্যকর সাহিনুদ্দীনকে হ’’ত্যা মা’মলার আ’সামি। হ’’ত্যাকাণ্ডে সে সরাসরি জড়িত ছিল বলেও জানান বুলবুল। এর আগে গত বৃহস্পতিবার রাতে মিরপুরের ইস্টার্ন হাউজিং এলাকায় র‍্যা’ব-৪’র একটি দলের সঙ্গে ব’ন্দুকযু’দ্ধে নি’হত হন আলোচিত এ মা’মলার আরেক আ’সামি মানিক।

গত রোববার বিকেল ৪টায় জায়গা-জমি নিয়ে বি’রোধের জেরে সাহিনুদ্দিনকে পল্লবীর ডি-ব্লকের একটি বাড়ির সামনে এলোপাতাড়ি কু’পিয়ে হ’’ত্যা করা হয়। ঘটনাটি ধরা পড়ে পাশের একটি ক্যামেরায়। এতে দেখা যায়- দুই তরুণ দুই পাশ থেকে সাহিনুদ্দিনকে ধা’রালো অ’স্ত্র দিয়ে কোপাচ্ছেন। একপর্যায়ে তিনি মাটিতে লু’টিয়ে পড়েন। এরপর হা’মলাকারী একজন চলে যান। অপরজন সাহিনুদ্দিনের ঘাড়ে কো’পাতেই থাকেন। যে দুজন কোপাচ্ছিলেন তারাই হলেন মানিক-মনির।

নি’হত সাহিনুদ্দীনের মা আকলিমা ১৭ মে পল্লবী থানায় ২০ জনকে আ’সামি করে একটি হ’’ত্যা মা’মলা করেন। মা’মলা দা’য়েরের পর তিন আ’সামি লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সং’সদ সদস্য ও ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান মো. আউয়াল, মো. হাসান ও জহিরুল ইসলাম বাবুকে গ্রে’প্তার করা হয়।