স্বাস্থ্য মন্ত্রণালয় নিয়ে রিপোর্ট করায় আমার সাথে অন্যায় করা হচ্ছে

| আপডেট :  ১৮ মে ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৮ মে ২০২১, ০৭:১৯ পূর্বাহ্ণ

চু’রি ও অফিসিয়াল সিক্রেটস আইনে করা মা’মলায় গ্রে’ফতার দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম বলেছেন, ‘স্বা’স্থ্য ম’ন্ত্রণালয় নিয়ে রিপোর্ট করায় আমার সঙ্গে অন্যায় করা হচ্ছে।’মঙ্গলবার (১৮ মে) সকাল ১০টার পর আ’দালতে তোলার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় উপস্থিত পুলিশ সদস্যরা তাকে কথা বলতে বা’ধা দেন। তারা বলেন, ‘কোনো কথা বলা যাবে না’। কেন কথা বলা যাবে না জানতে চাইলে পুলিশ সদস্যরা বলেন, ‘নিষেধ আছে’। এ সময় সাংবাদিকদের ধমকও দেন তারা।

গতকাল সোমবার বেলা তিনটার দিকে স’চিবালয়ে স্বা’স্থ্য মন্ত্রণালয়ের স্বা’স্থ্য সেবা বিভাগের স’চিব লোকমান হোসেন মিয়ার একান্ত স’চিব (পিএস) মো. সাইফুল ইসলাম ভূঞার (সিনিয়র সহকারী স’চিব) কক্ষে থাকা ‘রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ নথি থেকে কাগজ সরানোর’ অ’ভিযোগে সাড়ে পাঁচ ঘণ্টা আ’টকে রাখা হয় সাংবাদিক রোজিনাকে।

এরপর রাত ৯টার পরে তাকে স’চিবালয় থেকে নেয়া হয় শাহবাগ থানায়। সেখানে রাত পৌনে ১২টার দিকে তার বি’রুদ্ধে শাহবাগ থানায় মা’মলা করা হয়। মা’মলার বা’দী স্বা’স্থ্য ম’ন্ত্রণালয়ের উপস’চিব ডা. মো. শিব্বির আহমেদ ওসমানী।

মঙ্গলবার সকালে তাকে আ’দালতে হাজির করে ৫ দিনের রি’মান্ড চান মা’মলার ত’দন্ত কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (ত’দন্ত) আরিফুর রহমান সরদার। অপর দিকে তার আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার তার জা’মিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার রি’মান্ড আবেদন নামঞ্জুর করে জা’মিন শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন আ’দালত।