মামুনুলের পক্ষে স্ট্যাটাস দিয়ে চাকরি হারালেন মসজিদের ইমাম

| আপডেট :  ২০ এপ্রিল ২০২১, ০৫:৩৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ২০ এপ্রিল ২০২১, ০৫:৩৭ অপরাহ্ণ

4হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের পক্ষে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চাকরি হারিয়েছেন এক ইমাম। ঘটনাটি ঘটেছে বগুড়ার ধুনটে। চাকরি হারানো মুর্শিদুল ইসলাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের ইমাম ছিলেন।

জানা গেছে, আজ মঙ্গলবার দুপুরের দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও মসজিদ কমিটির সভাপতি হাসানুল হাছিব স্বাক্ষরিত পত্রে চাকরি থেকে অব্যাহতি দেওয়ার বিষয়টি ওই ইমামকে জানানো হয়। চাকরিচ্যুত হওয়া ইমাম মুর্শিদুল ইসলাম উপজেলার এলাঙ্গী ইউনিয়নের রাঙ্গামাটি গ্রামের গোলাম রহমানের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় ১২ বছর যাবৎ মুর্শিদুল ইসলাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জামে মসজিদে ইমামতি করেছেন এবং কমপ্লেক্সের সরকারি কোয়ার্টারেই পরিবার নিয়ে বসবাস করতেন। গত ৩ এপ্রিল হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে একটি রিসোর্টে অবরুদ্ধ করে রাখা হলে ওই দিনই ইমাম মুর্শিদুল ইসলাম তাঁর নিজের ফেসবুক আইডিতে মামুনুল হকের পক্ষে পোস্ট দেন। বিষয়টি মসজিদ পরিচালনা কমিটির লোকজন ও সরকারি দলের নেতা-কর্মীদের নজরে আসলে তারা ইমামকে সাময়িক বরখাস্ত করা হয়।

পরবর্তীতে বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), মসজিদ কমিটির সব সদস্য, স্থানীয় মুসল্লি ও সরকারি দলের স্থানীয় নেতা-কর্মীরা গত রোববার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈঠকে বসেন এবং সর্বসম্মতিক্রমে ইমাম মুর্শিদুল ইসলামকে চাকরিচ্যুত করা হয়।

এ বিষয়ে মুর্শিদুল ইসলাম বলেন, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে হেনস্তা করার দৃশ্য দেখে তিনি সহ্য করতে পারছিলেন না। তাই মামুনুল হকের পক্ষে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন। কিন্তু পরবর্তী সময়ে ভুল বুঝতে পেরে তিনি ফেসবুক থেকে সেই স্ট্যাটাস মুছে ফেলে মসজিদ কমিটির সদস্যদের কাছে ক্ষমা চেয়েছিলাম। তবে তাঁরা তাকে ক্ষমা না করে চাকরিচ্যুত করেছেন।

এ বিষয়ে ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসানুল হাছিব বলেন, মসজিদ কমিটির সদস্য, উপজেলা প্রশাসন ও সরকারি দলের নেতা-কর্মীদের সিদ্ধান্ত অনুযায়ী মুর্শিদুল ইসলামকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।