তালাকের পরও সাবেক স্ত্রীকে নিয়ে কক্সবাজার গেলেন প্রধান শিক্ষক

| আপডেট :  ৭ এপ্রিল ২০২১, ০১:৪০ অপরাহ্ণ | প্রকাশিত :  ৭ এপ্রিল ২০২১, ০১:৪০ অপরাহ্ণ

প্রেমের জেরে এক বছর আগে ধর্মান্তরিত হয়ে বিয়ে করেছিলেন এক মুসলিম নারীকে। কিন্তু বছর না ঘুরতেই সকলের অগোচরেই ওই নারীকে ডিভোর্স দেন। এমনকি ডিভোর্সের বিষশটি ওই নারীও জানতেন না। ডিভোর্সের নোটিশ হাতে পাওয়ার আগে ওই নারীকে নিয়ে ঘুরতে গিয়েছিলেন কক্সবাজারেও।

ঘটনাটি ঘটেছে টাঙ্গাইলে। অভিযুক্ত ব্যক্তির নাম দীনো বন্ধু প্রামানিক। তিনি টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার পাথরাইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। সম্প্রতি তার বিরুদ্ধে না জানিয়ে তালাক দেয়ার অভিযোগ মনোয়ারা সিদ্দিকী। বর্তমানে তিনি স্ত্রীর অধিকারের দাবিতে ওই নারী আদালতসহ সাধারণ মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন।

জানা গেছে, দীনো বন্ধুর বাড়ি মির্জাপুর উপজেলার ভূষন্ডি গ্রামে। মনোয়ারা সিদ্দিকী বলেন, গত ২৮ জানুয়ারি তার স্বামী দীনো বন্ধু প্রামানিক ওরফে দ্বীন ইসলাম তাকে তালাক দেন। কিন্তু বিষয়টি তিনি জানতেন না। এর মাঝেই ১৬ মার্চ তিনি আত্মীয়-স্বজন ও স্থানীয়দের সাথে কক্সবাজারে বেড়াতে গেলে দ্বীন ইসলামও তার সাথে ফোনে যোগাযোগ করে ১৯ মার্চ কক্সবাজার যান। ওইদিন স্বামী পরিচয়ে হোটেলের পরিচয়বহিতে স্বা’ক্ষর দিয়ে ৪০৮ নম্বর রুমে সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত থাকেন। তবে সেখানে একসাথে ছবি তুল’তে চাইলেও তিনি ছবি তুলতে আগ্রহ দেখাননি।

এরপরও মনোয়ারা সিদ্দিকী কয়েকটি ছবি তুলেন। কিন্তু পরে অ’জ্ঞা’ত কারণে দ্বীন ইসলাম অন্য একটি হোটেলে চলে যান। পরদিন সকালে আবার হোটেলে এসে আমাকে নিয়ে টেকনাফে বেড়াতে যান। পরে ২১ মার্চ কক্সবাজার থেকে ফিরে অ’জ্ঞা’ত ব্যক্তির মাধ্যমে তালা’কনামা হাতে পান মনোয়ারা। যেখানে ডি’ভো’র্সের তারিখ রয়েছে ২৮ জানুয়ারি।

মনোয়ারা বলেন, তাকে ডি’ভো’র্স দিয়ে ডি’ভো’র্সের খবর না জানিয়ে তার সাথে কক্সবাজার যাওয়ায় তিনি হ’তভ’ম্ব হন। এসময় তিনি আরও বলেন, তার প্রথম স্বামী অন্যত্র বিয়ে করায় তাদের ডিভোর্স হয়। দীর্ঘ ১৭ বছর পর দ্বীন ইসলামের প্ররোচনায় পড়ে আমি দ্বিতীয় বিয়ে করি । এই বয়সে তিনহ ঘর ছাড়া হতে চাই না। তিনি তার স্বামীর সাথে সংসার করতে চান।

প্রসঙ্গত, টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার পাথরাইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীনো বন্ধু প্রামানিক ধর্মান্তর হয়ে ইসলাম ধর্মগ্রহণ করে দ্বীন ইসলাম নাম রাখেন। এরপর ২০১৭ সালে টাঙ্গাইল শহরের একটি মার্কেটে প্রধান শিক্ষক দিনোবন্ধু প্রামানিকের সাথে পরিচয় হয় মনোয়ার সিদ্দিকা নামে ওই গৃহবধূর।

একপর্যায়ে দিনোবন্ধু প্রামানিক দোকান কেনার কথা বলে কৌশলে ওই গৃ’হবধুর সাথে সম্প’র্ক করেন। সম্পর্কের সুবাধে ওই গৃহবধূকে ভারতের শিলিগুঁড়ি দার্জিলিং-এ নিয়ে দুইবার চিকিৎসা করান তিনি। পরবর্তীতে ২০২০ সালের ৭ ফেব্রুয়ারি ঢাকার সাভার পৌরসভার ৩নং ওয়ার্ড কাজী অফিসে গিয়ে কাজী মুমিনুল ইসলামের মাধ্যমে মনোয়ার সিদ্দিকীর সাথে চার লাখ টাকা দেনমোহরে তার বিয়ে হয়।