মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:২৪ পূর্বাহ্ন

সবচেয়ে কম সময়ে কোরআনে হাফেজ হলো মৌলভীবাজারে শিশু তানিম

সবচেয়ে কম সময়ে কোরআনে হাফেজ হলো মৌলভীবাজারে শিশু তানিম

ছয় মাসে কোরআনে হাফেজ হলো ১৩ বছরের শিশু তানিম। মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরের নতুনবাজারস্থ দারুল কুরআন হাফিজিয়া মাদরাসা থেকে সে শনিবার (২৭ মার্চ) হাফেজি সম্পন্ন করে। মাত্র ছয় মাস ৮ দিনে কোরআনের হাফেজ হয়ে পরিবারসহ সবাইকে অবাক করে দিয়েছে শিশু তানিম।

নতুন বাজার জামে মসজিদে সোমবার (৩০ মার্চ) রাতে শিশু তানিমকে হাফেজির স্বীকৃতি হিসেবে পাগড়ি পরিয়ে দেয়া হয়।মাদরাসার শিক্ষক খতিব মাওলানা জামাল উদ্দিন বলেন, মৌলভীবাজার জেলায় এখন পর্যন্ত এত অল্প সময়ে কেউ কোরআনে হাফেজ হতে পারেননি। তানিম সবাইকে অবাক করে দিয়েছে।

তানিমের বাবার সমর মিয়া পেশায় একজন চা-পাতা ব্যবসায়ী। শ্রীমঙ্গলের লালবাগের এই বাসিন্দা জানান, তার তিন ছেলের মধ্যে তানিম দ্বিতীয়। সে লেখাপড়ায় খুব মনোযোগী। তার মা হাছিনা বেগমের অনুপ্রেরণা আর সহযোগিতায় সে এত কম সময়ে হাফেজ হতে পেরেছে।

শ্রীমঙ্গল মিশন রোর্ডের দারুছুন্নাহ ক্যাডেট মাদরাসার ষষ্ঠ শ্রেণির ছাত্র তানিম। ছয় মাসের ছুটি নিয়ে তানিম নতুনবাজারস্থ দারুল কুরআন হাফিজিয়া মাদরাসায় কুরআন মুখস্থ করে।

তানিমের সঙ্গে কথা হলে সে জাগো নিউজকে বলে, ‘হাফিজিয়া মাদরাসার মিলাদ হুজুর আমাকে সবসময় অনুশীলনকরাতেন। তার তদারকি আর আমার চেষ্টায় আমি অল্প দিনে

কোরআনের ত্রিশ পারা মুখস্থ করেছি। হাফিজি শেষ করে আমি আবার আলিয়া মাদরাসায় পড়াশোনা করব।’

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com