গ০’লায় দ’ড়ির দা’গ, চো’খে মু’খে বা’লু, পাওনা টাকা চাওয়াই কা’ল হলো ব্যবসায়ীর

| আপডেট :  ১৩ মার্চ ২০২১, ০৫:৫৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৩ মার্চ ২০২১, ০৫:২০ অপরাহ্ণ

মৌলভীবাজারের রাজনগর উপজে’লায় পাওনা টাকা আদায় করতে গিয়ে লক্ষণ পাল (৩৭) নামে এক ব্য’বসায়ী খু ০’ন হয়েছেন। এসময় তাঁর সঙ্গে থাকা মোবাইল ফোন ও নগদ টাকা হা’তিয়ে নিয়েছে হ’ ০’ত্যাকারীরা। নি’ হ’ত ব্যবসায়ী লক্ষণ হবিগঞ্জ জে’লার লাখাই উপজে’লার মোড়াকড়ি গ্রামের মৃ’০ত মনোরঞ্জন পালের ছে’লে। মনোরঞ্জন পালের ৪ ছে’লের মধ্যে নি’হ’ত লক্ষণ সবার ছোট। নি’হ’ত লক্ষণের স্ত্রী ও তিন বছরের এক ক’ন্যা স’ন্তান রয়েছে।

শুক্রবার (১২ মার্চ) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজনগর উপজে’লার সদর ইউনিয়নের পার্শ্বিপাড়া এলাকায় রাজনগর-কর্ণিগ্রাম সড়ক থেকে পুলিশ তার ম’ ০রদে’হ উ’দ্ধার করে। তার গ০’লায় দ’ড়ির দা’গ, চো’খে মু’খে বা’লু ও পা’য়ের উ’রুতে ধা’রাল অ’০স্ত্রের আ’ঘা’ত রয়েছে বলে সু’রতহালে পু’লিশ উল্লেখ করে।

নি’হ’তের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, শ্রীমঙ্গল শহরের সেন্ট্রাল রোডের ব্যবসায়ী লক্ষণ পাল প্রতি শুক্রবার বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে পাওনা টাকা আদায় করতে রাজনগর উপজে’লায় যান। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে পাঁচগাঁও ইউনিয়নের আজাদের বাজার এলাকার বিকাশ ভট্টাচার্য্য নামক এক ব্যবসায়ী সর্বশেষ তাকে মৌলভীবাজারগামী সিএনজি অটোরিকশায় তুলে দেন।

পরে রাত সাড়ে ১২টার দিকে অন্য এক সিএনজি অটোরিকশা চালক উপজে’লার সদর ইউনিয়নের পার্শ্বিপাড়া এলাকায় রাজনগর-কর্ণিগ্রাম সড়কের পাশে ম’০রদে’হ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে রাজনগর থানার পুলিশ ঘটনাস্থল থেকে ম০’রদে’হটি উ’দ্ধা’র করে। পরিচয় শনাক্ত হতে মৃ ‘তের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারসহ বিভিন্ন থানার সঙ্গে যোগাযোগ করে পুলিশ।

শনিবার (১৩ মার্চ) সকালে স্বজনরা রাজনগর থানায় রাখা ম”রদে’হটি লক্ষণের বলে শ’নাক্ত করেন। ম’য়নাত’দন্তের জন্য লক্ষণ পালের লা’শ মৌলভীবাজার স’দর হা’সপাতা’লের ম’র্গে পাঠানো হয়েছে।

নি’হতের বড় ভাই স্বপন পাল জানান, প্রতি শুক্রবার লক্ষণ রাজনগরে পাওনা টাকা আদা’য়ের জন্য যেত। রাত সাড়ে ৩টার দিকে আমরা জানতে পারি আমার ভাইয়ের ম”রদে’হ পাওয়া গেছে। পরে আমরা থানায় গিয়ে লা”শ শ’নাক্ত করি।

এ ব্যাপারে রাজনগর থানার অফিসার ই’নচার্জ (ওসি) মো. আবুল হাসিম শনিবার রাত ৯টা ৩৫ মিনিটে এই প্রতিবেদককে বলেন, নি’হতের গ’লায় দ’ড়ি জাতীয় কিছুর দা’গ, চো’খেমু’খে বা’লু ও ডান পা’য়ের উরুতে জ’খ’মের চি’হ্ন রয়েছে।

ম’য়নাত’দন্তের জন্য লা”শ ম’র্গে পাঠানো হয়েছে। নি’হ’তের ভাই স্বপন পাল বা’দী হয়ে মা’মলা’ করেছেন। এ ঘটনায় জ’ড়িতদের শ’নাক্ত করতে পুলিশ ত’দন্তে মাঠে কাজ করছে।