বগুড়ায় পাওয়া গেল বাংলার মি. বিন

| আপডেট :  ১১ মার্চ ২০২১, ০৭:২৬ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১১ মার্চ ২০২১, ০৭:২৬ পূর্বাহ্ণ

লোকজন মেরুন কোট পরা এক ব্যক্তির পেছন পেছন ঘুরছেন। ওই ব্যক্তির কর্মকাণ্ডে হাসছে শিশুরা। তার সঙ্গে সব বয়সের ছেলে, বুড়ো, মেয়ে সেলফি তুলছেন। হাতে ছোট একটি পান্ডা পুতুল— তার সঙ্গেই যেন ভাব জমিয়ে গল্প ও মেলা প্রাঙ্গণ ঘুরে দেখাচ্ছেন তিনি। ভিড় ঠেলে সামনে গিয়ে দেখা গেল জনপ্রিয় কমেডিয়ান বাংলার মি. বিন।

হ্যাঁ, বাংলার ‌মি. বিন এখন বগুড়ায়। সত্যিকারের মি. বিন না হলেও আনন্দের সঙ্গী হয়ে বগুড়ায় এখন জাদুশিল্পী রাশেদ শিকদার। চেহারায়, গঠনে, হাসিতে ও আচরণে রাশেদ শিকদার হয়ে উঠছেন সকলের হাসির জনপ্রিয় চরিত্র ‘মি. বিন’। বাংলাদেশ টেলিভিশনে নিয়মিত জাদু প্রদর্শন করেন তিনি। পাবনায় অনেকে তাকে ম্যাজিশিয়ান রাশেদ নামেই চেনেন।

পাবনার বেড়া উপজেলার কাজিরহাটের আমিনপুর ফেরিঘাট এলাকায় রাশেদ শিকদারের বাড়ি। পড়াশোনা করছেন স্থানীয় একটি কলেজে। লেখাপড়ার পাশাপাশি দীক্ষা নিতে শুরু করেন ম্যাজিক বা জাদুর। বিদ্যালয়ে পড়াশোনা করার সময় থেকে শুরু জাদু শেখা। এরপর আমিনপুর গ্রাম থেকে সারাদেশে নাম ছড়িয়ে পড়ে ম্যাজিশিয়ান রাশেদ শিকদার নামে।

তবে ২ বছর আগে নিজেকে আবিষ্কার করেন ‘মি. বিন’ হিসেবে। আয়নায় দাঁড়িয়ে দেখেন ব্রিটিশ লেখক, অভিনেতা এবং জনপ্রিয় কমেডিয়ান ‘রোয়ান সেবাস্টিয়ান অ্যাটকিনসন ওরফে মি. বিন’ তার নিজের অবয়বে বিরাজমান। তারপর আর আটকায় কে? চলতে থাকল অনুশীলন। এই ২ বছর জাদুকর রাশেদ শিকদারের বদলে বাংলার ‘মি. বিন’ হয়ে জনপ্রিয়তা পেয়েছেন দারুণ।

বগুড়ায় বুধবার (১০ মার্চ) বিকেল থেকে শুরু হওয়া তাঁত বস্ত্র ও কুটির শিল্প মেলায় এসছেন তিনি। বগুড়া প্রেসক্লাবের আয়োজনে মাসব্যাপী মেলার উদ্বোধনী দিনে তাকে এনেছে মেলা কমিটির নেতারা।

বুধবার সন্ধ্যায় বগুড়া ২৫০ শয্যাবিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতাল মাঠে এই মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক জিয়াউল হক। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘করোনাভাইরাসের সঙ্গে মিলেমিশেই আমরা বাস করছি। নিশ্চিত করে বলা যাচ্ছে না করোনা কমে গেছে, যেকোনো সময় আবারও সংক্রমণ বাড়তে পারে। তাই সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

স্বাস্থ্যবিধি মেনে বগুড়া প্রেসক্লাবের আয়োজনে প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্টের ব্যবস্থাপনায় মেলা শুরু হয়েছে। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়া প্রেসক্লাব সভাপতি মাহমুদুল আলম নয়ন। সাধারণ সম্পাদক আরিফ রেহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান মজনু, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, মোহাম্মদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এটিএম নুরুজ্জামান, বগুড়া চেম্বার অব কমার্স সভাপতি মাসুদুর রহমান মিলন সিআইপি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ শাহাদৎ আলম, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক আনিচ্ছুজ্জামান মিন্টু, বগুড়া সাংবাদিক ইউনিয়ন সভাপতি আমজাদ হোসেন মিন্টু, সাধারণ সম্পাদক জেএম রউফ, প্রেসক্লাবের সহসভাপতি আব্দুস সালাম, এসএম কাওছার, যুগ্ম সম্পাদক সাজেদুর রহমান, সাজ্জাদ হোসেন পল­ব, কোষাধ্যক্ষ কমলেশ মোহন্ত, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মমিনুর রশিদ সাইন, সাধারণ সম্পাদক আব্দুর রহিম প্রমুখ।

পরে প্রধান অতিথি জেলা প্রশাসক জিয়াউল হক বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন।