মায়ের দুদ্ধ পান করে খেলতে গিয়ে নি”হত শি’শু

| আপডেট :  ১ মার্চ ২০২১, ১২:২৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১ মার্চ ২০২১, ১১:৩৯ পূর্বাহ্ণ

পঞ্চগড়ে পাইপ লাইন নির্মান কাজের পাইপ বহনকারি ট্রাক্টরের চা’পায় তিন বছর বয়সী তানভির নামে শি’শুর মৃ’ত্যু হয়েছে। সোমবার (১ মার্চ) বেলা সাড়ে নয়টার দিকে সদর উপজে’লার ধাক্কামাড়া ইউনিয়নের মধ্য যতনপুকুরি গ্রামে এই ঘটনা ঘটে। শি’শুটির বাড়ি নির্মানাধীন পাইপ লাইনের পাশে যতনপুকুরি গ্রামে। সে ওই গ্রামের ট্রাক্টর শ্র’মিক তাহেরুল ইসলামের তৃতীয় স’ন্তান।

স্থানীয়রা জানায় ওই এলাকার পাইপ লাইনের পাইপ বহনকারী একটি ট্রাক্টর সেখানে থেমে ছিল। বাড়ি থেকে বের হয়ে শি’শু তানভীর ওই ট্রাক্টরের নিচে খেলা করছিল। পরে ট্রাক্টরের চালক অসাবধানতা বশত ট্রাক্টরটি চা’লানো শুরু করলে ট্রাক্টরের চাকার নিচে পিস্ট হয়ে ঘটনাস্থলেই নি’হত হয় তানভির । পরে আশে পাশের লোকজন ছুটে এসে দেখে শি’শুটি মাথার মগজ বিচ্ছিন্ন হয়ে পড়ে আছে ট্রাক্টরটির নিচে।

এদিকে ঘটনার খবর পেয়ে পঞ্চগড়ের অতিরিক্ত জে’লা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নান, সদর থানা পুলিশের উপপরিদর্শক কাইয়ুম আলীর নেতৃত্বে একটি দল সহ ধাক্কামাড়া ইউপি চেয়ারম্যান আওরঙ্গজেব ঘটনাস্থলে ছুটে যায়। সেখান থেকে পুলিশ শি’শুটিকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ম’য়নাত’দন্তের জন্য নিয়ে আসার পর তাদের পরিবারের দাবীর পরিপ্রেক্ষিতে ম’য়নাত’দন্ত ছাড়াই তার পরিবারের কাছে ম’রদেহ হস্তান্তর করে।

নি’হতের পরিবারের পক্ষ থেকে শি’শুটির মা নেহার জানায় আমার দুগ্ধ পান করেই তানভির বাড়ি বাইরে পাইপলাইনের জমিতে খেলতে যায় । এ সময় আমি ভাত রান্নার জন্য পাতিলে পানি দিচ্ছিলাম। রান্নাঘর থেকে বের হয়ে লোকজনের চি’ৎকার শুনতে পাই পরে পাইপ বোঝাই ট্রাক্টরের নিচ থেকে আ’হত অবস্থায় তানভিরকে কোলে নিয়ে দেখি তানভির নি’হত হয়েছে। তানভিরের মাথার মগজ বের হয়ে ট্রাক্টরের নিচে পড়ে আছে।

জে’লার সদর উপজে’লার ধাক্কামা’রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আওরঙ্গজেব জানান, মধ্য যতনপুখুরী গ্রামের তাহেরুলের বাড়ির সামনে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশীপ পাইপলাইন প্রকল্পের পাইপ বোঝাই একটি ট্রাক্টর দাঁড়ানো ছিল। ট্রাক্টরের ভেতরে ওই শি’শুটি খেলছিল। চালক ট্রাক্টরটি চা’লানোর সময় শি’শুটিকে লক্ষ্য করেনি। ট্রাক্টরের চালক ট্রাক্টর চালু করে যাওয়ার সময় শি’শুটি ট্রাক্টরের চা’পায় নি’হত হয়। এ ঘটনায় এলাকাবাসির চি’ৎকারে ট্রাক্টর চালক হেলপার ট্রাক্টর ফে’লে পা’লিয়ে যায়।

পঞ্চগড় থানার উপ-পরিদর্শক মো. কাইয়ুম আলী ট্রাক্টরের চা’পায় এক শি’শুর মৃ’ত্যুর বি’ষয়টি নিশ্চিত করে জানান, এই ঘটনায় একটি ইউডি মা’মলা হবে।

পঞ্চগড়ের অতিরিক্ত জে’লা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নান জানায় এই ঘটনায় নি’হতের পরিবারকে এক লাখ টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।