শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৭:৫৬ অপরাহ্ন

র’ক্তমা’খা জামা পাঠিয়ে হবু স্বা’মীকে অ’০পহ’রণের মূল হো’তা কনে

র’ক্তমা’খা জামা পাঠিয়ে হবু স্বা’মীকে অ’০পহ’রণের মূল হো’তা কনে

ভ’য় দিয়ে মু’ক্তিপণের ৩০ লাখ টাকা আদা’য়ের জন্য অ’ পহৃ’ত আইনজীবী আবু হেনা মোস্তফা কামাল মিলনের (৩৩) জামায় কোয়েল পাখির র ‘ক্ত মা’খায় অ”পহ রণকারীরা। এরপর পরিবারের কাছে সেই র’ক্তমা’খা জামা পাঠিয়ে টাকা আদা’য়ের কৌ’শল নেয় তারা। মিলনকে আ’ট’কে রেখে শা’রী’রিক নি ০’র্যাতন করে মু’ক্তিপণের টাকা দা’বি করে অ’ পহ’রণকারীরা। দা’বি”কৃত টাকা না দিলে মিলনকে মে০’রে ফে’লা হবে বলে তারা হু”ম’কি দেয়।

ভারতীয় টিভি চ্যানেলে প্রচারিত ক্রা’ইম পে’ট্রোল নামে একটি অনুষ্ঠান থেকে অ’ পরাধীরা এমন অ’ পরাধের প’রিকল্পনা করে। এমন অ’ পরাধের ঘটনা তারা আগেও ঘটিয়েছে। উ’চ্ছৃঙ্খল জীব’নযাপনের অর্থ সংগ্রহের জন্য এরা অ’ পহরণকে পেশা হিসেবে নিয়েছে। আর এই অ’ পহ’রণ ঘটনার মুল হো’তাদের অন্যতম একজন অ’ পহৃতর সাথে পা’রিবারিকভাবে বিয়ে ঠিক হওয়া স্বয়ং কনে রাবেয়া সুলতানা রিতু (২২)। রিতু স্ট্যাম্পফোর্ড ইউনিভার্সিটির ছা’ত্রী বলে জানা গেছে।

অ”পহ’রণ ঘটনায় জ’ড়িত থাকার অ’ভিযোগে এক না’রীসহ তিনজনকে আ’ট’ক ও অ’ পহৃত আইনজীবীকে উ’দ্ধা’র করার পর অ’পহ’রণকারীদের স’ম্পর্কে এমন তথ্য জানতে পারে যশোর পুলিশ ব্যুরো অব ই’নভেস্টিগেশন (পি’বিআই)। এ ঘটনায় পুলিশ এক না’রীসহ তিনজনকে আ’টক করে। আ’টককৃতরা হলো শাহীন শিকাদার (১৮), আব্দুস সালাম (২৪) ও সুরাইয়া (২০)। তবে ধরাছোঁয়ার বাইরে রয়েছে এ ঘটনার মূল হো’তা হাবিব মিলন রাজ (২৪) ও রিতু (২২) সহ আরো কয়েকজন। আজ বুধবার দুপুরে পিবিআই যশোর কার্যালয়ে অ’পহ’রণকারীদের স’ম্পর্কে এসব তথ্য জানান পিবিআই যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন।

তিনি জানান, গত মঙ্গলবার যশোরের অভ’য়নগর উপজে’লার একতারপুর গ্রাম থেকে আইনজীবী মিলনকে উ’দ্ধার করা হয়। তিনি সাতক্ষীরার তালা উপজে’লার বারুইহাটি গ্রামের এম এ হাকিমের ছেলে। মিলনের সাথে সাতক্ষীরার আশাশুনি উপজে’লার প্রতাপনগর গ্রামের এস এম হারুনুর রশিদের মে’য়ে রাবেয়া সুলতানা রিতুর বিয়ে ঠিক হয় পারিবারিকভাবে। এরপর রিতু গত ৬ ফেব্রুয়ারি দুপুরে মিলনকে খুলনা পাইওনিয়র কলেজের সামনে দেখা করার জন্য ডেকে এনে কৌশলে অ’পহরণ করে।

এরপর মিলনকে রিতুর বা’ন্ধবী সুরাইয়ার যশোরের অভ’য়গর উপজে’লার একতারপুর গ্রামের বাড়িতে ব’ন্দি করা হয়। সেখানে আইনজীবী মিলনকে আ’টকে রেখে শা’রী’রিক নি”র্যাতন এবং মু’ক্তিপণ হিসেবে তার প’রিবারের কাছে ৩০ লাখ টাকা দা’বি করা হয়। দা’বি”কৃত টাকা না দিলে মিলনকে মে”রে ফে’লা হবে বলে তারা শাসায়। এমনকি ভ’য় দেখিয়ে টাকা আদা’য়ের লক্ষ্যে কোয়েল পাখির র”ক্ত মিলনের জা’মায় মেখে তা তার পরিবারের কাছে পাঠানোর কৌ’শল নেয় অ’পহ’রণকারীরা।

পুলিশ সু’পার রেশমা শারমীন আরো জানান, অপহণের পর মিলনের ভগ্নিপতি শরিফুল ইসলাম গত ৮ ফেব্রুয়ারি সাতক্ষীরার তালা থানায় একটি জি’ডি করেন। পরে তারা জি’ডির কপি নিয়ে যশোরে পুলিশ ব্যুরো অব ই’নভেস্টিগেশনে (পি’বিআই) যোগাযোগ করে। পিবিআই অভ’য়নগর থানা পুলিশের সহযোগিতায় অ’ভিযান চা’লিয়ে শাহীন শিকদারকে আ’টক করে। এরপর তার দেওয়া তথ্য মতে সুরাইয়ার বাড়ি থেকে অ”পহৃত আইনজীবী মিলনকে উ’দ্ধার করে। এ সময় সুরাইয়া ও আব্দুস সালামকে আ’টক করা হয়।

রেশমা শারমীন বলেন, অ”পহ’রণকারীরা উচ্ছৃঙ্খল জী’বনযাপনের খরচ চা’লানোর জন্য অ”পহ’রণকে পেশা হিসেবে নিয়েছে। তারা ভারতীয় ক্রা’ইম পে’ট্রোল নামে একটি অনুষ্ঠান থেকে অনুপ্রা’ণিত হয়ে অ”পরাধ সংঘটনের প’রিকল্পনা করে। ঘটনার মুল হো’তা রিতু ও রাজসহ আরো কয়েকজনকে গ্রে”প্তারে অ’ভিযান অব্যাহত রয়েছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com