ম’// দ পা’// ন ক//রিয়ে ব’/ন্ধুদের চো’ খেরসা’ ম’নেই ধ//’ ‘র্ষ’/ ণ ক’রা হয় ইউল্যাবের সেই ছা//’ত্রীকে, আরেক ব’/ন্ধুও মা’// রা গেছে

| আপডেট :  ৩ ফেব্রুয়ারি ২০২১, ০২:৩৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১ ফেব্রুয়ারি ২০২১, ১১:১২ পূর্বাহ্ণ

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) মা’ ০রা যাওয়া ছা’//ত্রী ফারাহ মাধুরীর (২২ এক ব”ন্ধুও মা/ ‘০রা গেছেন। তার নাম আরাফাত। ইউল্যাবের ওই ছা/ ত্রীর মৃ// ’০ত্যুর পর ধ’… অ’ভিযো’গে যে মা’//ম’ লা হ’য়েছিল তাতে আরাফাতকেও আ//’সা’মি করা হয়েছিল। পু’/লিশের ধারণা, অ’তিরি’ক্ত ম/ ‘০দ্যপা’ন বা ম/ ‘দে বি’০//ষপা’নের কারণে এ’মনটি হতে পারে।

সোমবার (১ ফেব্রুয়ারি) ম’ধ্যরাতে আ//লোচিত এ ঘ’টনা নিয়ে সং’বাদ স’ম্মেলন করেন তে’জগাঁও বিভাগের উপ-ক”মিশনার (ডি’সি) হারুন অর রশিদ। সেখানেই তিনি এসব তথ্য জানান। এ ঘটনায় আরেক যু//’বককে খুঁ’ ‘জছে পু’লিশ। তার নাম-পরিচয় এখনও জানতে পা’রেনি তারা।

ডিসি হারুন বলেন, ‘আমরা শুনেছি তার ব”ন্ধু বিমানবন্দর থেকে ম/ ‘০দ এনে উত্তরার ব্যাম্বুসুট রেস্টুরেন্টে খে’য়েছে। আম’রা সেই ছে”লের নাম-পরিচয় এখনও পা’ইনি। তাকে খোঁ’জা হচ্ছে। সেই ম //’০দ্যপা/’নের কারণেই কিছু হয়েছে কি-না বা ম /’০দে বি ’০ষ//ক্রি’য়া হয়েছে কি-না তা আম’রা ত’//দ’ন্ত করছি। এছাড়াও উ’ত্তরার যে রেস্টুরেন্টে এই ম ‘০দ্য’পা//ন করা হয়েছিল, তাদের লা’ইসেন্স আছে কি-না তা ত//’দ’ন্ত করা হচ্ছে।’

ইউল্যাব ছা//’ত্রীর মৃ// ’০ত্যুর বিষয়ে তিনি বলেন, ‘ওই ত// ‘রু’ণীর ভি”/সেরা নমুনা সংগ্রহ করা হয়েছে, পাশাপাশি গ্রে //’ফ”তার দুই আ//’সা’মিকে জি//’জ্ঞা’সাবাদ করা হয়েছে। এই দুই মি’লে ত//’দ’ন্তে প্রাথমিকভাবে আমাদের মনে হয়েছে, অ’/তিরিক্ত ম ‘০দ্য/পা//’ন, ম ‘০দে বি /’০ষ//ক্রি’য়া অথবা বেশি ম ‘/০দ পা’//ন ক’রিয়ে ধ”.. ঘ’টনাও ঘটতে পারে।’

ডিসি বলেন, ‘এ ঘটনায় আরাফাত নামের অন্যতম আ’//সা ‘মি একটি হা”সপাতা”লে মা//’ ০রা গেছেন। এছাড়াও নেহা নামের আরেক বা”ন্ধ’বী অ”/’সু’স্থ হ’য়েছিলেন। চি’কিৎসা শেষে তিনি বাসায় ফিরেছেন।’

ইউল্যাবের ওই ছা//’ত্রীর মৃ// ০’ত্যু’র ঘ’টনাটি জানা যায় রোববার রাতে; যদিও তিনি মা// ‘০রা যান এদিন (৩১ জানুয়ারি) সকালে। রাতেই এ ঘটনায় একটি মা// ‘০ম”লা দা//’য়ের হয় মোহাম্মদপুর থানায়। সেখানে ওই ত// ‘রু’ণীকে ম// ‘০দ্য’পা’//ন ক’রিয়ে ধ”.. ও হ’’.. কথা বলা হয়েছে। এতে স/’হযোগী হিসেবে ৪ জ’নের কথা বলা হয়।

মোহাম্মদপুর থা’নার ও’সি আব্দুল লতিফ রোববার রাতে সাং’বাদিকদের বলেছিলেন, ‘ত’//রু’ণীর মৃ// ’০ত্যু’র কা’রণ এখনও নি//শ্চিত করে বলা যাচ্ছে না। ম//’য়নাত”দন্তের প্রতিবেদন পেলে বি’স্তারিত বলা যাবে। ম//’য়নাত”দন্তের জন্য নি// ‘০হ’তের ম/ ‘রদে/’হ শহীদ সোহরাওয়ার্দী মে’ডিকেল কলেজ হা’সপাতা’লের ম’র্গে রাখা আছে।’

মা//’ম ‘লায় ৫ আ//’সা’মির মধ্যে ওই ত//’রু”ণীর ব’ন্ধু মর্তুজা রায়হান চৌধুরীকে (২১) ধ”..কা’রী হিসেবে উ’ল্লেখ করা হয়। অন্য ৪ আ//’সা”মির মধ্যে তিনজন- নুহাত আলম তাফসির (২১), আরাফাত (২৮) ও নেহা (২৫)। আ’রেকজ’নের নাম জানা যা’য়নি। মা//”ম’লায় অ//’জ্ঞা’ত হিসেবে তাকে উল্লেখ করা হয়েছে।

মা//’ম”লার এ’//জা’হারে বলা হয়েছে, গত ২৮ জানুয়ারি বিকেল ৪টায় মর্তুজা রায়হান ওই ত//’রু’//ণীকে নিয়ে মিরপুর থেকে আরাফাতের বা’সায় যান। আরাফাতের বাসায় স্কুটার রেখে আরাফাত, ওই ত//’রু’/’ণী ও রায়হান এ’কস’ঙ্গে উবারে করে উত্তরা ৩ নম্বর সেক্টরের ব্যাম্বুসুট রেস্টুরেন্টে যান। সেখানে আগে থেকেই আরেক আ//’সা”মি নেহা এবং এ’কজ’ন স’হপাঠী (ত//’রুণ) উ’পস্থিত ছিলেন।

সেখানে আ//’সা”মিরা ওই ত//”রু”ণীকে জো/ ‘র করে অ’ধিক মা”/ত্রায় ম// ‘০দপা//’ন ক’রা’ন। ম// ‘০দ্যপা//’নের একপর্যায়ে ত//’রু’ ণী অ//’সু”স্থ বো”ধ ক’রলে রায়হান তাকে মোহাম্মদপুরে তার এক বা’/ন্ধ’বীর বাসায় পৌঁছে দেয়ার কথা বলে নুহাত নামে একজ’নের বাসায় নিয়ে যান। সেখানে ত//’ রু’ণীকে একটি রু’মে নিয়ে ধ”.. করেন রায়হান। এসময় রায়হানের ব”ন্ধু”রাও রুমে ছিলেন। তাদের চো’খের সা”/মনেই ধ”.. ক’রা হয়।

ধ”.. পর রা’তে ওই ত//’রু’ণী অ//’সু’স্থ হয়ে ব//’মি ক’রলে রায়হান তার আরেক বন্ধু অসীম খান কোকোকে ফোন দেন। সেই বন্ধু পরদিন এসে ওই ত//’রু”ণীকে প্রথমে ইবনে সিনা ও পরে আনোয়ার খান ম’ডার্ন মে’ডিকেল কলেজে হা’সপাতা”লে ভর্তি করেন। দু’দিন লা’//ইফ সা’//পোর্টে থাকার পর রবিবার ত//’রু”ণী মা// ‘০রা যা’ন।

প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি রাজধানীর কলাবাগানে মাস্টারমাইন্ড স্কু”লের ও লেভেলের এক ছা’//ত্রীর মৃ// ’০ত্যু হয়। ওই ঘ//টনাতেও ধ”…র অ//’ভিযো’গে মা’//ম’লা হয়েছে। ইউল্যাবের এই ছা//’ত্রীর মতো মাস্টারমাইন্ডের ছা//’ত্রীটিকেও ধ” ..র পর অ//’সু’স্থ অ’বস্থায় হা’সপাতা’লে আনা হয়। হা’সপাতা’লে নিয়ে আসেন ধ”..কা’রী ব”ন্ধু।