চেয়ারম্যানকে ৫০ হাজার টাকা দিয়েও ‘প্রধানমন্ত্রীর ঘর না পেয়ে’ চলে গেলেন নাজমা

| আপডেট :  ২৭ জানুয়ারি ২০২১, ০১:৫৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৭ জানুয়ারি ২০২১, ০১:৪৩ অপরাহ্ণ

দীর্ঘ চার বছর যাবত চে’য়ারম্যানের কাছে ঘুরেও ঘর জু’টলো না নাজমা ওরফে পা’গ’লীর (৫৫)। দেড় বছর ধরে ৫০ হাজার টাকা দিয়েও স’রকারি বরাদ্দকৃত ঘর না পেয়ে চে’য়ারম্যানকে আত্মহ’’… হু’ম’কি দিয়েছিলেন ওই ম’হিলা। আজ সেটাই সত্যি হলো।

মঙ্গলবার বিকাল ৫টায় আত্মহ’’. করলেন গুচ্ছগ্রামের রজবের স্ত্রী এবং নুরে আলমের মা নাজমা। বি’’ষ খা’ওয়ার পর গু’রু’তর অ’সু’স্থ অবস্থায় ঢাকা মি’টফোর্ড হা’সপাতালে নেয়া হলে সেখানকার কর্তব্যরত চি’কিৎসক তাকে মৃ”ত ঘোষণা করেন।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, ৩নং ও’য়ার্ড মেম্বার আব্দুর রশিদের মাধ্যমে গজারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু তালেবকে ৫০ হাজার টাকা দিয়েছেন ওই না’রী। এ বি’ষয়ে গজারিয়ার প্রশাসনের সবার কাছে অ’ভিযো’গ দিয়েও কোনো বি’চার পা’ননি তিনি। এমনকি ঘরও পা’ননি এবং তার দেয়া ৫০ হাজার টাকাও ফেরত পা’ননি। এই দু:’খ-ক’ষ্টে, রা’গে-ক্ষো’ভে নি:’স্ব ওই ম’হিলা শেষে আত্মহ’’… পথটি বেঁছে নিলেন।

ইতিপূর্বে ৯নং ওয়ার্ড মেম্বার দানেশের মাধ্যমেও প্র’তিব’ন্ধী ভানু বেগমের কাছ থেকে ৬০ হাজার টাকা নিয়ে স’রকারি ঘর বরাদ্দ দিয়েছিলেন গজারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু তালেব। এ বি’ষয়ে পত্রপত্রিকায় সংবাদ প্রকাশসহ এলাকায় বেশ স’মালোচনা হয়েছে।

এ বি’ষয়ে ৩নং ওয়ার্ড মে’ম্বারের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। তবে গজারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবু তালেব তার মোবাইল ফোনে জানান, আমি ওই না’রীর কাছ থেকে কোনো টাকা নে’ইনি। শুনেছি মা-ছে’লে ঝ’গ’ড়া করে আত্মহ’’.. করেছে। তবে গত সোমবার আমার কাছে এসেছিল। আমার সঙ্গে ঘরের জন্য ঝ’গ’ড়াও করে গেছে নাজমা।

গুচ্ছগ্রামের মোজাম্মেল জানান, শুনেছি ঘরের জন্য নুরে আলমের মা নাজমা ওরফে পা’গ’লী ৫০ হাজার টাকা দিয়েছিলেন গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তালেবকে। ৩নং ও’য়ার্ড মে’ম্বার রশিদের মাধ্যমে দেড় বছর পূর্বে চেয়ারম্যান আবু তালেবের কাছে এই ৫০ হাজার টাকা প্রদান করেন তিনি।

উপজে’লা পিআইও তাজুল ইসলাম জানান, নাজমা একাধিকবার এ বি’ষয়ে উপজে’লা সহকারী ক’মিশনার (ভূমি) এসএম ইমাম রাজী টুলু ও আমার কাছে স’রকারি বরাদ্দকৃত ঘর পাওয়ার জন্য আসেন।

উপজে’লা সহকারী কমিশনার (ভূমি) এসএম ইমাম রাজী টুলু জানান, বি’ষয়টি খুবই ম’র্মা’ন্তিক। এ বি’ষয়টি নিয়ে আমার কাছে একাধিকবার এসেছেন কিন্তু আমি কিছুই করতে পা’রিনি।

এ বি’ষয়ে বিআর’ডি’বির চেয়ারম্যান বাবুল আখতার জানান, আবু তালেব প্রধানমন্ত্রীর স’রকারি ঘর দেয়ার কথা বলে নাজমা পা’গ’লীর কাছ থেকে ৫০ হাজার টাকা নিতে বলেন রশিদ মেম্বারকে। সেই কথা অনুযায়ী রশিদ মেম্বার ৫০ হাজার টাকা নেন নাজমার কাছ থেকে।

এ বি’ষয়ে উপজে’লা নির্বাহী অফিসার জিয়াউল হক চৌধুরী জানান, ম’হিলার বি’ষয়টি জেনেছি। বি’ষয়টি ত’দ’ন্ত করে ঘটনার সত্যতা পেলে আইনগত ব্য’বস্থা গ্রহণ করা হবে।

এ বি’ষয়ে গজারিয়া থানার অফিসার ই’নচার্জ রইছ উদ্দিনের মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। সূত্রঃ যুগান্তর