ঘু’ষ দিতে চাওয়ায় এস’আইকে আ’টকের নির্দেশ দিলেন বিচারক

| আপডেট :  ২০ জানুয়ারি ২০২১, ০১:০০ অপরাহ্ণ | প্রকাশিত :  ২০ জানুয়ারি ২০২১, ১২:৫১ অপরাহ্ণ

সিলেটের জকিগঞ্জে খাস কামরায় ঢু’কে বি’চারককে ঘু’ষ দিতে গিয়ে আ’টক হন থানার এস’আই রাজা মিয়া। এতে বি’ব্রতবো’ধ করেন ওই বি’চারক। তিনি কৌ’শলে এস’আই রাজা মিয়াকে এ’জলাসে নিয়ে এসে আ’ট’কের নি’র্দেশ দেন। পরে অবশ্য আ’দালত পু’লিশ ও থানা পু’লিশের অ’নুরোধে বি’ভাগীয় ব্য’বস্থা গ্রহণের শ’র্তে রাতে তাকে মু’ক্তি দেয়া হয়। এ ঘটনায় হ’তভম্ব হয়েছেন জকিগঞ্জের আ’দালতে উ’পস্থিত থাকা আ’ইনজীবীরা।

আ’দালতে উপস্থিত থাকা আ’ইনজীবীরা জানিয়েছেন- জকিগঞ্জের সি’নিয়র জু’ডিশিয়াল ম্যা’জিস্ট্রেট আ’দালতের নি’র্দেশে ৫৮/২০২০নং সি’আর মা’মলা ত’দন্ত করে একজন আ’সামিকে বা’দ দিয়ে ৩ আ’সা’মির বি’রু’দ্ধে আ’দালতে প্রতিবেদন দা’খিল করেন জকিগঞ্জ থানার এস’আই রাজা মিয়া।

কেন এ’কজনকে ছাড়া হয়েছে জানতে চেয়ে আ’দা’লত মা’ম’লার বা’দী ও ত’দন্ত ক’র্মকর্তার উপ’স্থিতিতে শুনানীর দিন ধা’র্য করেন। গত মঙ্গলবার ধার্য তারিখের দিন অনুমতি ছা’ড়া এস’আই রাজা মিয়া বি’চারক আনোয়ার হোসেন সাগরের খাস কামরায় ঢু’কে উৎ’কোচ প্রদানের চে’ষ্টা করেন।

বিচারক এস’আইকে কৌ’শলে এ’জলাসে নিয়ে যান। সেখানে আ’ইনজীবী ও উ’পস্থিত লো’কজনদের সম্মুখে এস’আই রাজা মিয়াকে গ্রে’প্তা’রপূর্বক জে’লহা’জতে প্রে’রণের নি’র্দেশ দিলে আ’দালতের সি’এসআই ও রাজা মিয়া কা’ন্নাকা’টি করে ক’রজোড়ে ক্ষ’মা চাইলেও আ’দালতে রাত ৮টা পর্যন্ত তাকে আ’টক রাখা হয়।

খবর পেয়ে জকিগঞ্জ সার্কেলের অ’তিরিক্ত পু’লিশ সু’পার সুদীপ্ত রায় ও ওসি মীর মো. আব্দুন নাসের ও বি’চারকের খাস কামরায় অবস্থান করে বি’ভাগীয় দৃ’ষ্টান্তমূলক ব্য’বস্থা নেয়ার শ’র্তে তাকে মু’ক্ত করেন।

এ অ’ভিযোগে বুধবার এস’আই রাজা মিয়াকে সিলেট পু’লিশলাইনে ক্লো’জ করা হয়। ক্লো’জ করার বি’ষয়টি নিশ্চিত করেন অ’তিরিক্ত পু’লিশ সু’পার সুদীপ্ত রায়। তিনি জানিয়েছেন- এস’আই রাজার বি’রু’দ্ধে বি’ভাগীয় ব্য’বস্থা গ্রহণ করা হয়েছে।

সূত্রঃ মানবজমিন