দু’লাভাইয়ের ধ”র্ষ’/ণে শ্যালিকার স’ন্তান জ’ন্ম! ১১ বছর পর স্বী’কৃতি

| আপডেট :  ১৭ জানুয়ারি ২০২১, ০৪:৪৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৭ জানুয়ারি ২০২১, ০৪:৪১ অপরাহ্ণ

রংপুরের পীরগাছায় রুপালি বেগম নামের এক বাক প্র’তিব’ন্ধী না’রীকে ধ”.. ফলে স’ন্তান জ’ন্ম’দানের ঘটনায় দা’য়েরকৃ’ত মা’ম’লায় এক ব্য’ক্তিকে যা’বজ্জী’বন কা’রাদ’ণ্ডের আদেশ দিয়েছেন বি’চারক। এ ছাড়া স’ন্তানকে ওয়ারিশ ঘো’ষণাসহ স’ম্পত্তির ভাগ দেওয়ার আদেশ দিয়েছে আ’দালত।

আজ রবিবার দুপুরে রংপুর না’রী ও শি’শু নি’র্যা’তন দ’মন আ’দালত পীরগাছার ‘বিচারক রোকনুজ্জামান এ রায় দেন। রায় ঘোষণার সময় অ’ভিযুক্ত আবুল কালাম আ’দালতে উপস্থিত ছিলেন।

মা’মলার বিবরণ ও আ’দালত সূত্রে জানা যায়, ২০০৮ সালের ১ ডিসেম্বর পীরগাছা উপজে’লার হরিরাম গ্রামের আব্দুর রহমানের মে’য়ে শ্রবণ ও বা’ক প্র’তিব’ন্ধী রুপালি বেগমকে চা’চাতো বো’নের স্বা’মী আবুল কালাম ধ”. করেন। এর কিছুদিন পর মে’য়েটির শা’রীরিক পরিবর্তন হলে বি’ষযটি নিয়ে আ’লোচনা শুরু হয়। পরে এ ঘটনাটি ইশারায় স্ব’জনদের জানান, ওই প্র’তিব’ন্ধী না’রী।

এ ঘটনায় প্র’তিব’ন্ধী ওই না’রী গ’র্ভবতী হয়ে পড়েন। পরে ২০০৯ সালের ৮ সেপ্টেম্বর ভূ’ক্তভো’গী না’রী উপজে’লা স্বা’স্থ্য ক’মপ্লেক্সে একটি ছে’লে স’ন্তানের জ’ন্ম দেন।

পরবর্তীতে আবুল কালাম ধ”.. ঘটনা এবং স’ন্তানের স্বীকৃতি অ’স্বীকার করলে ২০০৯ সালের ১৬ সেপ্টেম্বর তাকে আ’সামি করে আ’দালতে মা’ম’লা করেন মে’য়েটির বা’বা আব্দুর রহমান। আ’দালতের নি’র্দেশে ওই বছরের ২৫ ডিসেম্বর অ’ভিযোগপত্র দাখিল করেন তৎকালীন পীরগাছা থানার উ’পপরিদর্শক (এসআই) আব্দুস সামাদ স’রকার। এরপর ধ”. জন্ম নেওয়া শি’শুর এবং ধ’র্ষ’/কের ডিএনএ পরীক্ষা করা হয়। আ’দালত দীর্ঘ ১১ বছরে ৯জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রবিবার আবুল কালামকে দো’ষী সা’ব্যস্ত করে যা’বজ্জী’বন কা’রাদ’ণ্ড ও এক লাখ টাকা জ’রিমানার আদেশ দেন।

মা’মলার রাষ্ট্রপক্ষের আইনজীবী না’রী ও শি’শু নি’র্যা’তন দ’মন আ’দালত-২ এর পা’বলিক প্র’সিকিউটর (পিপি) জাহাঙ্গীর হোসেন তুহিন বলেন, অ’ভিযু’ক্তকে যা’বজ্জী’বন কা’রাদ’ণ্ড ছাড়াও এক লাখ টাকা জ’রিমানার আদেশ দেওয়া হয়েছে। আ’দালত প্র’তিব’ন্ধী না’রীর গ’র্ভে জন্ম নেওয়া স’ন্তানকে আবুল কালামের স’ন্তান হিসেবে স্বী’কৃতি দেন ও তার ওয়ারিশ হিসেবে স’ম্পত্তির ভাগ দেওয়ার আদেশ দেন। যদি তার কোনো স’ম্পদ না থাকে তাহলে রাষ্ট্রকে শি’শুটির দা’য়িত্ব গ্রহণের আদেশ দেন।