মে’য়ের বিয়ে আর ছে’লেকে ঢাবিতে পড়াতে গিয়ে নিঃ’স্ব বা’বার খোঁ’জ খবর নেয়নি কেউ, অবশেষে ক’রুণ মৃ’ত্যু

| আপডেট :  ১৫ জানুয়ারি ২০২১, ০৮:২৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৫ জানুয়ারি ২০২১, ০৮:২৭ পূর্বাহ্ণ

রংপুর সদর উপজে’লার পালিচড়া বাজার থেকে রাজু মিয়া (৫৪) নামে এক ব্য’ ক্তির ঝু ‘ল’ন্ত ম’রদে’হ উ’দ্ধার করেছে পুলিশ।শুক্রবার (১৫ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে সদর উপজে’লার সদ্যপুষ্করিনী ইউনিয়নের পালিচড়া বাজারের পাশে একটি নির্মাণাধীন ভবনের আম গা’ছে ঝু ‘ল’ন্ত অ’বস্থায় তার ম ‘রদে’হ উ’দ্ধার করা হয়।

নি’হত রাজু মিয়া ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মতিয়ার রহমানের ভাড়াটিয়া ছিলেন। রাজু মিয়ার গ্রামের বাড়ি রংপুরের মিঠাপুকুর উপজে’লার পাইকার হাট এলাকায়।

নি’হত রাজুর খালাতো ভাই সাগর মিয়া জানান, এক ছে’লে, এক মে’য়ে ও স্ত্রী’কে নিয়ে সুখের সংসার ছিল রাজু মিয়ার। মে”য়ের বি’য়ে দিয়েছেন। ছে’লে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সে পড়াশোনা করছেন। ছে’লের লেখাপড়া ও মে’য়ের বি’য়ে দিতে গিয়ে আ’র্থিকভাবে ক্ষ’তিগ্র’স্ত হয়ে পড়েন রাজু।

একপর্যায়ে প’রিবারের স’দস্যদের সঙ্গে তার দূ’রত্ব তৈরি হয়। স্ত্রী তার বাবার বাড়ি পীরগাছা উপজে’লার কদমতলীতে চলে যান। এদিকে স’ন্তা’নরাও তার খোঁজ খবর নিচ্ছিল না। এ অবস্থায় চার মাস যাবৎ সদ্যপুস্করিনী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মতিয়ার রহমানের একটি রুম ভাড়া নিয়ে বসবাস করে আসছিলেন রাজু। তার কাছেই খেতেন এবং রুম ভাড়ার টাকা রাজুর বো’নেরা পাঠাতেন।

বাসার মালিক মতিয়ার রহমান জানান, চার মাস আগে তিনি একটি রুম ভাড়া নেন। প্রতি মাসে সাতশ টাকা করে ভাড়া দিতেন। মা’নুষ হিসেবে সহজ সরল ছিলেন রাজু। পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন। শুক্রবার ফজরের নামাজ পড়তে মসজিদেও গিয়েছিলেন। সকালে প্রতিবেশীদের মাধ্যমে তার মৃ’’ত্যুর বি’ষয়টি জানতে পারি।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, ঘটনাস্থল থেকে ঝু ‘ল’ ন্ত অবস্থায় ম”রদে’হ পাওয়া গেছে। মৃ’’ত্যুর প্রকৃত কারণ উদঘাটনে ম”য়নাত’দন্তের জন্য ম’ রদে’হ ম’র্গে পাঠানো হবে।