এবার শাশুড়ির জন্য ফেসবুকে পাত্র খুঁজছেন পুত্রবধূ

| আপডেট :  ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৪ অপরাহ্ণ

মায়ের জন্য পাত্র চেয়ে ফেসবুকে যুবকের পোস্ট নিয়ে তুমুল আলোচনার মধ্যে এবার ৫১ বছর বয়সী শাশুড়ির জন্য পাত্র চেয়ে ফেসবুক গ্রুপে একটি পোস্ট দিয়েছেন এক পুত্রবধূ।

শাশুড়ির একাকিত্বের বিষয়টি চিন্তা করেই স্বামীর অনুমতি নিয়ে এই পোস্ট দিয়েছেন বলে জানান ওই পুত্রবধূ। তবে শুরুতে বিয়ের জন্য রাজি না থাকলেও পরে স্বামী-স্ত্রী মিলে রাজি করান।

সম্প্রতি পাত্র-পাত্রী খোঁজার জন্য বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ফেসবুক গ্রুপ ‘বিসিসিবি মেট্রিমনিয়াল: হেভেনলি ম্যাচ’। গ্রুপটিতে অনেককেই দেখা যায় নিজের জন্য, ভাইবোনের জন্য, ছেলেমেয়ের বা অন্য স্বজনের জন্য পোস্ট দিতে।

ফেসবুক গ্রুপটিতে ওই পুত্রবধূ লেখেন, ‘বেশ কিছুদিন ধরেই খেয়াল করছিলাম আম্মু (শাশুড়ি মা) একটু চুপচাপ থাকেন। ২০০৯ সাল থেকে আমার শ্বশুরের কাছ থেকে তিনি আলাদা। ওনাদের ডিভোর্স হয়ে গেছে। আম্মুর সব কিছুই ছিল ছেলেকেন্দ্রিক। ছেলে ছাড়া অন্য কিছু কখনই ভাবেননি। তার জীবনের অনেকটা সময় ছেলের কথা ভাবতে গিয়ে পার করে ফেলেছেন। আমরা চাই না উনি আরও স্যাক্রিফাইস করুক।’

পাত্রের ধরন সম্পর্কে ওই পুত্রবধূ লেখেন, পাত্রকে অবশ্যই সামাজিক, মিশুক হতে হবে। যার সঙ্গে মন খুলে কথা বলা যাবে, বিশ্বাস করা যাবে, আমার শাশুড়িকে বুঝবে আর ভুলগুলো শুধরে দেবে, নিজেকে বুঝতে দেবে।

তিনি আরও লিখেছেন, পারিবারিক অবস্থান মধ্যবিত্ত হলেও সমস্যা নেই, বেশি ধনী হলেও সমস্যা নেই। তবে সরকারি চাকরি হলে অথবা বিদেশি সিটিজেন হলে আরও ভালো হয়।

এরইমধ্যে অনেকেই যোগাযোগ করেছেন। তারমধ্যে দুজনকে ভালো লেগেছে। সব কিছু ঠিকঠাক না হওয়া পর্যন্ত নাম-পরিচয় সামনে আনতে চাই না। তবে এই উদ্যোগ সফল হলে আমি নিজেই সবাইকে জানাব।