খেলার মধ্যেই পাক-আফগান ম্যাচে ঘু’ষাঘুষি দুই ক্রিকেটারের

| আপডেট :  ৮ সেপ্টেম্বর ২০২২, ১০:০৫ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৮ সেপ্টেম্বর ২০২২, ১০:০৫ পূর্বাহ্ণ

পাকিস্তান বনাম আফগানিস্তান ম্যাচে পিচের মধ্যেই ঝগড়া এবং ধাক্কাধাক্কি, ঘুষাঘুষি চলল দুই ক্রিকেটারের মধ্যে। আসিফ আলিকে আউট করার আনন্দে তাকে ঘুষি মারার ইঙ্গিত করলেন ফারিদ আহমেদ। তাতেই চোটে গেলেন পাকিস্তানের ব্যাটার। ব্যাট উঁচিয়ে তেড়ে এলেন তিনিও।

শারজায় বুধবার লড়াই ছিল খুব অল্প রানের। আফগানিস্তান প্রথমে ব্যাট করে তুলেছিল ১২৯ রান। ওই রান তুলতেও পাকিস্তানকে খেলতে হলো শেষ ওভার পর্যন্ত। কিন্তু ১৯তম ওভারের পঞ্চম বলে দুই দলের ক্রিকেটারদের মধ্যে মারপিট চলল। ফারিদের বলে হুক করে ছয় মারতে গিয়েছিলেন আসিফ।

কিন্তু সেই বল ক্যাচ ধরে নেন করিম জনত। আসিফ আউট হতেই তার সামনে গিয়ে ঘুষি মারার ইঙ্গিত করেন ফারিদ। তাতেই রেগে যান আসিফ। তিনিও ব্যাট উঁচিয়ে তাকে মারার ইঙ্গিত করেন। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার আগেই আফগানিস্তানের অন্য ক্রিকেটাররা চলে আসেন। তারা ফারিদকে সরিয়ে নিয়ে যান।

আসিফ বেরিয়ে যেতে যেতেও কিছু বলতে থাকেন। সেই অবস্থায় তাকে ঠান্ডা করেন হাসান আলি। তিনি মাঠে এসে শান্ত হতে বলেন ফারিদকেও। পরিস্থিতি সামলে নেন তারা। নইলে মাঠের মধ্যেই একে অপরের গায়ে হাত তুলে দেয়ার পরিস্থিতি তৈরি হয়ে গিয়েছিল। পরিস্থিতি সামলাতে ছুটে আসেন আম্পায়াররাও।

শেষ ওভারে দু’টি ছক্কা মেরে পাকিস্তানকে জিতিয়ে দেন নাসিম শাহ। এশিয়া কাপের ফাইনালে পৌঁছে গেল তারা। শ্রীলঙ্কার বিরুদ্ধে আগামী রোববার ফাইনাল খেলবে পাকিস্তান।সূত্র : আনন্দবাজার পত্রিকা