৮২ বছরের মাকে জঙ্গলে ফেলে গেলেন ছেলে, দায়িত্ব নিলেন কৃষকলীগ নেতা

| আপডেট :  ৩ সেপ্টেম্বর ২০২২, ১১:০৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৩ সেপ্টেম্বর ২০২২, ১১:০৮ পূর্বাহ্ণ

৮২ বছর বয়সী মর্জিনা বেগম। থাকতেন ছোট ছেলে মনিরুল ইসলামের বাড়িতে। কিন্তু ছেলের বউয়ের সঙ্গে বনিবনা হচ্ছিল না তার। একপর্যায়ে বউয়ের কথায় রাস্তার পাশের একটি পরিত্যক্ত জঙ্গলে মাকে ফেলে চলে যান মনিরুল।

শুক্রবার (০২ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বালিগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই বৃদ্ধাকে উদ্ধার করেন জেলা কৃষকলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুল হাকিম। তিনি ওই বৃদ্ধার চিকিৎসার দায়িত্ব নেন।

বৃদ্ধার বাড়ি জেলার শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের চৈতন্যপুর-নাককাটিতলা গ্রামে। তিনি মৃত সইবুর রহমানের মেয়ে মর্জিনা বেগম (৮২)। মর্জিনা বেগম তিন মেয়ে ও দুই ছেলে সন্তানের মা।

স্থানীয় বাসিন্দা সোহেল রানা, আবুল কাশেম, প্রত্যক্ষদর্শী ও মর্জিনা বেগমের পরিবার সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বালিগ্রাম মহল্লার একটি পরিত্যক্ত জায়গায় স্থানীয়রা এক বৃদ্ধা নারীকে পড়ে থাকতে দেখেন। পরে তারা সাবেক জেলা পরিষদের সদস্য আব্দুল হাকিমকে জানান। পরে বৃদ্ধার খোঁজ-খবর নিয়ে স্থানীয় যুবকদের সহযোগিতা নিয়ে তাকে উদ্ধার করা হয়।

জেলা কৃষক লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুল হাকিম স্থানীয় কয়েকজন যুবক আমার কাছে আসেন। বলেন জঙ্গলে এক বৃদ্ধা পড়ে আছেন। পরে তাদের নিয়ে গিয়ে বৃদ্ধাকে উদ্ধার করে একই এলাকায় তার এক মেয়ের বাড়িতে রেখে আসি। তার সব চিকিৎসার দায়িত্ব নিয়েছি। নিজ খরচে তাকে চিকিৎসা প্রদান করে সুস্থ করে তুলব, ইনশাআল্লাহ।

উল্লেখ্য, বৃদ্ধা মর্জিনা বেগম ও তার মেয়ে জানান, ফেলে যাওয়ার আগ পর্যন্ত মর্জিনা বেগম ছোট ছেলে মনিরুল ইসলামের বাড়িতে ছিলেন। শুক্রবার সকালে ছোট বোনের বাড়ির পাশে একটি জঙ্গলে মাকে ফেলে পালিয়ে যায় ছেলে মনিরুল ইসলাম।