আমার ১৮ ব’ছরের ছে’লে কি’ভাবে এমন কা’জ করলো : দিহানের বা’বা

| আপডেট :  ১১ জানুয়ারি ২০২১, ০৩:০৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ১১ জানুয়ারি ২০২১, ০২:৪৭ অপরাহ্ণ

রাজধানীর কলাবাগানে ‘ও’ লেভেল পড়ুয়া শি’ক্ষার্থীকে ধ’.. পর হ’’.. ঘটনায় অ’ভিযু’ক্ত ইফতেখার ফারদিন দিহানের প’রিবারের কাছে এ ঘ’টনা নতুন নয়। সরজমিনে গিয়ে দেখা মে’লেনি রাজশাহীর দু’র্গাপুরের গ্রামের বা’ড়িতে কা’রোরই। স্থা’নীয়রা জানায়, দিহানের বা’বা পা’রিবারিকভাবে ধ’নাঢ্য ব্য’ক্তি। তবে দিহান যদি এ ধ’রনের নে”ক্কা’রজ’নক কাজ করে থাকে অবশ্যই তার দৃ’ষ্টা’ন্তমূ’লক শা”স্তি হওয়া উ’চিত।

এর আগেও রাজশাহীতে থাকাকালীন সময়ে ২০১১ সালে দিহানের বড় ভাই সুপ্ত রাজশাহী ন’গরীর হোসেনীগঞ্জের দ’রি’দ্র প’রি’বারের মে”য়ে রুনা খাতুনকে বি’য়ের পর অ’০ত্যা’চা’র করে মু’০খে বি’০’ষ ঢে০’লে হ’’.. করে বলে অ’ভিযো’গ রয়েছে। বা’বা আব্দুর রউফ স’রকার সে সময় সা’ব-রে’জিস্ট্রার থাকায় টাকার বি’নিময়ে ঘ’টনাটা ধা’০মা’চা’পা দেয়। অ’ভিযু’ক্ত দিহান ও সুপ্তের বা’রবার অ০’পরা’ধ বা”বার প্র’শ্রয়ে সী”মা ছা’ড়িয়েছে বলে জানায় দু’র্গাপুরের স্থা’নীয় লো’কেরা।

দু’র্গাপুরের স্থা’নীয় লো’কেদের কেউ কেউ বিশ্বাসই করতে চা’য় না দিহান এমন জ’ঘ’ন্যত’ম কাজ করতে পারে তবে তারা এও মনে করেন যে ঘ’টনাটি যদি প্রমাণিত হয় তবে দৃ”ষ্টা’ন্তমূ’লক শা”’স্তি হওয়া দ’রকার।

দিহানের চা’চাতো ভা’ই কবির জানান, আমার ‘চাচা রউফ স’রকার গ্রামের বিভিন্ন দিক সে’বামূলক কাজে নিজেকে নি’য়োজিত রেখেছেন। কিন্তু প’ত্রপত্রিকাতে তার বড় ছে”লের বি’ষয়ে যা লেখা হয়েছে তা ভি’ত্তিহি’ন। তবে ছোট ছে”লের বি’ষয়ে তারা স’ত্যিই জানেন না কি ঘটেছে। বি’ষয়টি খ’তিয়ে দেখার কথাও দিহানের চা’চাতো ভা’ই কবির বলেছেন।

রাজশাহী দু’র্গাপুর উপজে’লার দুই নম্বর কিসমত গণকৈর ই’উনিয়নের মেম্বার ফজলুর রহমান বলেন, ধ”.. মতো ঘ’টনা কা’রোরই কা’ম্য না। এ ধ’রনের ঘটনা আমরা দে’খতে চা’ই না। দিহান এই গ্রামের আবদুর রউফ স’রকারের ছে”লে। সে ধ”.. পর হ’’.. মতো ন্যা০’ক্কা’রজ’নক ঘ’টনা ঘ’টিয়েছে ত’দন্ত স্বা’পেক্ষে যারা প্র’কৃত অ০’পরা’ধী বা দো”০ষী তাদের শা’স্তি হোক এটাই আমরা চাই।

এদিকে, সরজমিনে গ্রামের বাড়িতে গিযে আব্দুর রউফের স’ঙ্গে দেখা না পেয়ে মুঠোফনে কথা হয় তার স’ঙ্গে। তিনি জানান, ছে”লের বয়স সাড়ে আঠারো উনিশ বছর। হঠাৎ করে কী করে যে কি হলো তা আমি বলতে পারব না। এটা আমার দু’র্ভা’গ্য ছা’ড়া আর কিছু না। আমি সারা জী’বন স’ৎভাবে জী’বন যা’পন করেছি আমার ছে”লে যদি অ’০পরা’ধী হয় তবে অবশ্যই তার শা”স্তি হবে।