প্রেমের টানে ভর্তি পরীক্ষার কেন্দ্রে ঢুকে ধরা খেল প্রেমিক

| আপডেট :  ২১ আগস্ট ২০২২, ১০:১৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২১ আগস্ট ২০২২, ১০:১৪ পূর্বাহ্ণ

ফেসবুকের মাধ্যমে বরিশালের এক তরুণীর সঙ্গে ছয় মাস আগে মাহফুজের পরিচয় ও প্রেম হয়। প্রেমিকার সঙ্গে দেখা করতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) পরীক্ষা কেন্দ্রে মাগুরা থেকে ছুটে এসেছিলেন মাহফুজ। তবে ধরা পড়েছেন কেন্দ্রে দায়িত্বে থাকা কর্তৃপক্ষের কাছে। শনিবার (২০ আগস্ট) গুচ্ছের ‘গ’ ইউনিটের ববির পরীক্ষা কেন্দ্রে প্রেমিকার সঙ্গে তাঁর দেখাও হয়েছে তার।

প্রেমিকা ভর্তি পরীক্ষার্থী জানান, আগের দিন রাতে মাহফুজ তার কাছ থেকে রোল ও কেন্দ্রর তথ্য নেন। কিন্তু তিনি হলে চলে আসবেন সেটা জানা ছিল না।মাহফুজের বাড়ি মাগুরা সদর থানায়। তিনি স্থানীয় সরকারি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অনার্স প্রথম বর্ষের ছাত্র।

জানা গেছে, ভর্তি পরীক্ষায় কৌশ‌লে প্রেমিকার সঙ্গে দেখা করতে মেইন গেট দিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন মাহফুজ। পরীক্ষা শুরু হলে অংশগ্রহণ না করে বের হয়ে যাওয়ার সময় সন্দেহ হয় সংশ্লিষ্টদের। কথা বলেও অসংলগ্নতা পেলে মাহফুজকে আটক করা হয়। তখন মাহফুজ জানান, তিনি পরীক্ষার্থী নন। প্রেমিকার সঙ্গে দেখা করতে তিনি কেন্দ্রে এসেছিলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম জানান, অজ্ঞতার কারণে ও প্রেমের টানে মাহফুজ ভর্তি পরীক্ষা শুরুর আগে কেন্দ্রে ঢুকে পড়েন। ভুল তথ্য দিলে সন্দেহ হলে আটক করা হয় তাকে। পরীক্ষা শেষে ওই তরুণীসহ মাহফুজকে অফিসে আনা হয়। জালিয়াতি বা অন্য কোনো মোটিভ ছিল না তাদের। প্রমাণ না পাওয়ায় মাহফুজকে ছেড়ে দেওয়া হয়েছে।