উত্তরায় ফ্লাইওভারের গার্ডার ভেঙে প্রাইভেট কারের ৪ যাত্রী নিহত

| আপডেট :  ১৫ আগস্ট ২০২২, ০৬:১৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৫ আগস্ট ২০২২, ০৬:১৮ অপরাহ্ণ

রাজধানীর উত্তরার জসিমউদ্দীন রোডে র‍্যাপিড ট্রানজিট সিস্টেম’র (বিআরটি) প্রকল্পের গার্ডার ভে’ঙে পড়ে প্রাইভেট কারে থাকা শি’শুসহ চার যাত্রী নি’হত হয়েছেন। প্রাইভেট কারটিতে ৫ জন ছিল বলে জানা গেছে।

সোমবার (১৫ আগস্ট) বিকেলের দিকে গার্ডারটি ভে’ঙে একটি প্রাইভেট কারের ও’পর পড়ে। দু’র্ঘটনা কবলিত প্রাইভেট কারের রেজিস্টেশন নম্বর ঢাকা মেট্রো-গ-২২৬০০৮।

স্থানীয়রা জানান, বিআরটি প্রকল্পের কাজে যখন গার্ডার সরানো হয় তখন আশপাশের এলাকায় নিরাপত্তা নিশ্চিত করার কথা। কিন্তু জসিমউদ্দীন রোডের এই এলাকায় এ ধরনের ভারী বস্তুর কাজ দীর্ঘদিন হলেও প্রকল্প কর্তৃপক্ষ নিরাপত্তা দেয়নি। এ রোডে মোটরসাইকেল, প্রাইভেট কার প্রতিনিয়তই যাতায়াত করে। নিরাপত্তা না থাকায় প্রাইভেট কার গার্ডারের নিচে চা’পা পড়েছে।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) নিবন্ধন অনুযায়ী গাড়িটির মালিকের নাম মো. নূর ইসলাম। পিতার নাম তাঁরা চাঁন মণ্ডল।

নি’হতরা হলেন- মো. রুবেল (৫০), ঝর্ণা (২৮), জান্নাত (৬) ও জাকিয়া (২)। এ ছাড়া এ ঘটনায় আরও ২ জনকে আ’হত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্ম’দ মহসীন রাইজিংবিডিকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, বিকেলে আড়ংয়ের শো-রুমের সামনে বিআরটি প্রকল্পের এলিভেটেট এক্সপ্রেসওয়ের গার্ডার ক্রেন দিয়ে সরানোর সময় নিচে পড়ে যায়। গার্ডারটি একটি প্রাইভেট কারের ও’পরে পড়ে।

পুলিশ ধারণা করছে, নি’হতরা সবাই একই পরিবারের। গার্ডার সরিয়ে দু’র্ঘটনা কবলিত প্রাইভেট কারটি উ’দ্ধার করার পর ওই চার জনের ম’রদেহ পাওয়া যায়।

গত ১৫ জুলাই গাজীপুরে একই প্রকল্পের ‘লঞ্চিং গার্ডার’ চা’পায় এক নিরাপত্তারক্ষী নি’হত হন। এ দু’র্ঘটনায় এক শ্র’মিক ও একজন পথচারী আ’হত হন।