বিধবা ভাবি ৬ মাসের অন্তঃসত্ত্বা, দেবর আটক

| আপডেট :  ৮ আগস্ট ২০২২, ০৭:৪৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৮ আগস্ট ২০২২, ০৭:৪৭ পূর্বাহ্ণ

শরীয়তপুরের জাজিরার বড় গোপালপুর ইউনিয়নে দেবরের ধ”ণে বিধবা ভাবি ৬ মাসের অ’ন্তঃসত্ত্বা হয়েছেন বলে অ’ভিযোগ উঠেছে। এ ঘটনায় শনিবার জাজিরা থানায় একটি মা’মলা দা’য়ের করা হয়েছে। পুলিশ দেবরকে গ্রে’ফতার করেছে।

মা’মলার এজাহার সূত্রে জানা যায়, শরীয়তপুরের জাজিরার বড় গোপালপুর ইউনিয়নে ভু’ক্তভোগীর স্বামী গত পাঁচ বছর পূর্বে মা’রা যান। এরপর থেকেই তার দেবর তাকে বিভিন্ন সময় নানান কুপ্রস্তাব দিয়ে আসছিল।

গত ৫ ফেব্রুয়ারি দেবরের স্ত্রী-স’ন্তানরা ঢাকায় বেড়াতে যায়। এ সময় দেবর ভু’ক্তভোগী বিধবাকে জো’রপূর্বক নিজের ঘরে নিয়ে ধ”ণ করে। ভু’ক্তভোগী বিধবাকে ভ’য়ভীতি দেখালে সে বি’ষয়টি কাউকে জানায়নি।

ফলে ভু’ক্তভোগী বিধবা ছয় মাসের অ’ন্তঃসত্ত্বা হয়ে পড়লে এলাকায় বি’ষয়টি জানাজানি হয়। পরে স্থানীয় চেয়ারম্যান মাহবুবুর রহমান লিটু সরদার শনিবার রাতে বিধবাকে চৌকিদারদের মাধ্যমে জাজিরা থানায় পাঠিয়ে দেন। জাজিরা থানায় মা’মলা হওয়ার পর শনিবার রাতে মো. মামুনকে গ্রে’ফতার করে পুলিশ।

বি’ষয়টি নিয়ে বড় গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান লিটু সরদার বলেন, আমি খবর পেয়ে মহিলাকে থানায় পাঠিয়ে দিয়েছি। তবে মহিলা একেক সময় একেকজনের নাম বলে বিধায় বি’ষয়টি স’ন্দেহজনক।

ভু’ক্তভোগী মহিলা এর আগে এ ঘটনায় জ’ড়িত অন্য কয়েকজনের নাম বললেও পরবর্তীতে তার আপন দেবরের কথা বলে। এ সময় ভু’ক্তভোগী ওই মহিলা জানায়, তার দেবর তাকে ভ’য়ভীতি দেখিয়ে অন্যদের নাম বলার জন্য বল চা’প দেওয়ায় এর আগে তিনি অন্যদের নাম বলেছেন।

এ বি’ষয়ে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, আমরা শনিবার রাতে আ’সামি মো. মামুনকে গ্রে’ফতার করি। নারী ও শি’শু নি’র্যাতনের একটি মা’মলা দা’য়ের করেছি। আ’সামিকে রোববার আ’দালতে প্রেরণ করা হয়েছে।