অস্ট্রলিয়ার বিশ্বকাপে তামিমের খেলা না খেলাকে আর গুরুত্ব দিচ্ছে না বিসিবি

| আপডেট :  ৭ জুলাই ২০২২, ০৮:৩৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ৭ জুলাই ২০২২, ০৮:৩৩ অপরাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ গেল বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকে নাটকের আরম্ভটা হয়েছিল। দল ঘোষণার আগমুহূর্তে নিজেকে বিশ্বকাপ থেকে সরিয়ে নেন টাইগার তামিম ইকবাল। এরপর এই টাইগার বিপিএলেও খেলেছেন। ভালো আউটপুটও দিয়েছেন।

কিন্তু অন্যদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ছয় মাসের ছুটি নেন তামিম । আগামী ২৬ জুন তামিমের নেওয়া সেই ৬ মাসের সময়সীমা শেষ হবে। এরপরই টি-টোয়েন্টি নিয়ে তার সিদ্ধান্তের কথা জানাবেন তিনি।

এই মুহূর্তে জাতীয় দলের সঙ্গে উইন্ডিজ সফরে আছেন তামিম ইকবাল। হুট করেই সম্প্রতি তিনি ফেসবুকে টি-টোয়েন্টি থেকে অবসরের ইঙ্গিতপূর্ণ পোস্ট করেন। মিনিট দশেক পর সেই পোস্ট আবার মুছেও ফেলেন।

বৃহস্পতিবার (৭ জুলাই) মিরপুরে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির সভাপতি জালাল ইউনুসের কাছে সাংবাদিকের প্রশ্ন ছিল তামিমের সিদ্ধান্তের ব্যাপারে। জবাবে তিনি বলেন, ‘তামিমই সেটা জানাবে, অপেক্ষা করুন। হয়ত ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর বা জুলাই মাস শেষে জানাবে। জুলাই পর্যন্ত সময় নিয়েছে, আগস্টে জানানোর কথা। জুলাইয়ের শেষ বা আগস্টের প্রথম দিকে হয়ত জানিয়ে দিবে। ‘

গত ছয় মাসে তামিমকে টি-টোয়েন্টিতে ফেরানোর অনেক চেষ্টা করেছে বিসিবি। তামিম বারবার অনীহা প্রকাশ করায় এখন সম্ভবত তারাও হাল ছেড়ে দিয়েছেন। জালাল ইউনুস বলেন, ‘আমাদের কোনো রিমাইন্ডার নেই। তার সাথে অনেক মিটিং হয়েছে। মনে করিয়ে দেওয়ার কিছু নেই। সে-ই বলবে; সে-ই জানানোর কথা। ‘

এ বছরের শেষে অস্ট্রলিয়ার মাটিতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেই বিশ্বকাপে তামিমের খেলা কিংবা না খেলাকে এখন আর তেমন গুরুত্ব দিচ্ছে না বিসিবি।