পদ্মায় ধরা পড়ল ৩১ কেজির বাগাইড়, বিক্রি হলো ৪০ হাজার টাকায়

| আপডেট :  ৭ জুলাই ২০২২, ১২:১২ অপরাহ্ণ | প্রকাশিত :  ৭ জুলাই ২০২২, ১২:১২ অপরাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ পদ্মা নদীতে এক জেলের জালে ধরা পড়েছে ৩১ কেজি ওজনের একটি বাগাইড় মাছ। বৃহস্পতিবার (০৭ জুলাই) ভোরে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার ৭ নং ফেরিঘাটের অদূরে বাহিরচর এলাকায় জেলে রওশন হালদারের জালে মাছটি ধরা পড়ে।

জানা যায়, প্রতিদিনের মতো জেলে রওশন হালদার ও তার সহযোগীরা মাছ ধরতে গেলে মাঝরাতে জাল তুলতেই দেখতে পায় বিশাল আকৃতির একটি বাগাইড় মাছ ধরা পড়েছে। পরে বৃহস্পতিবার সকাল ৭টার দিকে মাছটি বিক্রয়ের জন্য দৌলতদিয়া বাইপাস সড়কের পাশে অবস্থিত মোহন মন্ডলের মৎস্য আড়তে আনেন। পরে ৫ নং ফেরিঘাটের স্থানীয় মৎস্য ব্যবসায়ী শাহজাহান শেখ মাছটি কিনে নেন। এ সময় বিশাল এই মাছটি এক নজর দেখার জন্য উৎসুক জনতা ভিড় করে।

এ মাছের বিষয়ে ব্যবসায়ী শাহজাহান শেখ গণমাধ্যমকে বলেন, আজ সকালে আমি খবর পাই, পদ্মায় একটি বড় আকারের বাগাইড় মাছ ধরা পড়েছে। পরে দ্রুত আড়তে গিয়ে উন্মুক্ত নিলামের মাধ্যমে বাগাইড় মাছটি প্রতি কেজি ১ হাজার ২৫০ টাকা দরে ৩৯ হাজার ৩৭৫ টাকা দিয়ে কিনে নেই।

এই মাছ ব্যবসায়ী আরও বলেন, মাছটি প্রতি কেজি ১ হাজার ৪০০ টাকা হলে বিক্রি করে দেব। আমি বিভিন্ন জায়গায় মাছটি বিক্রির জন্য যোগাযোগ করছি। বর্তমান পদ্মা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় জেলেদের জালে বড় বড় মাছ ধরা পড়ছে। মাছটি কিনে নিজের কাছে ভালো লাগছে।