পদোন্নতি পেলেন সাংবাদিক নি’র্যাতনকারী কুড়িগ্রামের সাবেক ডিসি

| আপডেট :  ৩০ জুন ২০২২, ১২:৫৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩০ জুন ২০২২, ১২:৫৪ অপরাহ্ণ

মধ্যরাতে ভ্রাম্যমাণ আ’দালত বসিয়ে সাংবাদিককে সাজা দেয়া ও ‘নি’র্যাতনের’ ঘটনায় শা’স্তি পেয়েছিলেন কুড়িগ্রামের তৎকালীন জে’লা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীন। এরপর অ’ভিযোগের দায় থেকে অব্যাহতিও দেয়া হয়েছিল প্রে’সিডেন্টের তরফ থেকে।

গতকাল বুধবার সেই বি’তর্কি’ত উপস’চিবসহ স’রকারের ৮২ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে যুগ্ম স’চিব করা হয়েছে। বুধবার জনপ্রশাসন ম’ন্ত্রণালয় পৃথক দুটি আদেশে এ পদোন্নতির কথা জানানো হয়।

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে ৭৮ জন দেশে বিভিন্ন ম’ন্ত্রণালয় ও দপ্তরে কর্মরত আছেন। এ ছাড়া চারজন বিভিন্ন দেশে বাংলাদেশের দূ’তাবাস ও হাইকমিশনে কর্মরত।

কুড়িগ্রামে বাংলা ট্রিবিউনের জে’লা প্রতিনিধি আরিফুল ইসলামকে বাড়ি থেকে ধরে এনে সাজা দেয়ার ঘটনায় জে’লা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীনকে দুই বছর বেতন বৃ’দ্ধি স্থগিত করে লঘুদ’ণ্ডের শা’স্তি দিয়েছিল জনপ্রশাসন ম’ন্ত্রণালয়। লঘুদ’ণ্ডের শা’স্তি বাতিল করে অ’ভিযোগের দায় থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

এ শা’স্তির আদেশ দেওয়া হয়েছিল গত ১০ই আগস্টে প্রজ্ঞাপনের মাধ্যমে। সেই প্রজ্ঞাপন বাতিল করে গত ২৩শে নভেম্বর আরেকটি প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন ম’ন্ত্রণালয়। সেই প্রজ্ঞাপনে সুলতানা পারভীনের শা’স্তি বাতিলের বি’ষয়টি জানানো হয়েছে। সুলতানা পারভীন বর্তমানে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের উপস’চিব পদে কর্মরত।