নুপুর শর্মার ফাঁ’সির দাবীতে প্রফেশনাল মুভমেন্ট অব বাংলাদেশের প্রতিবাদ সমাবেশ

| আপডেট :  ১৯ জুন ২০২২, ০৮:৪১ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৮ জুন ২০২২, ১০:৫৩ অপরাহ্ণ

শামসুল হুদা লিটনঃ মহানবী (সঃ) এর বি’রুদ্ধে অ’শ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রদানকারী নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের ফাঁ’সির দাবীতে ১৮ জুন,শনিবার সকাল ১০:৩০ ঘটিকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বৃহত্তর পেচাজীবী সংগঠন ‘প্রফেশনাল মুভমেন্ট অব বাংলাদেশ ‘ প্র’তিবাদ সমাবেশ ও বি’ক্ষো’ভ মিছিলের আয়োজন করে।

সংগঠনের আহ্বায়ক অধ্যক্ষ মোঃ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত প্র’তিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট পেশাজীবী নেতা এ্যাডভোকেট জয়নাল আবেদীন মেজবাহ, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের মহাস’চিব চৌধুরী মুগীস উদ্দিন মাহমুদ, মুক্তিযো’দ্ধা দলের সাধারণ সম্পাদক বিশিষ্ট মুক্তিযো’দ্ধা সাদেক খান, মৎস্যজীবী দলের সম্পাদক আব্দুর রহিম, প্রফেশনাল মুভমেন্ট অব বাংলাদেশের কেন্দ্রীয় নেতা অধ্যাপক মোঃ আলমগীর হোসেন, মাওলানা মোঃ দেলোয়ার হোসেন, অধ্যক্ষ আব্দুর রহমান, অধ্যক্ষ সেলিম মিয়া, মুক্তিযো’দ্ধা দলের সহ-সভাপতি সহিদুল ইসলাম মিলন, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আবুল কালাম আজাদ,অধ্যাপক কাজী মুহাম্ম’দ মাইন উদ্দীন, এ্যাডভোকেট মারুফ মনির, অধ্যাপক আব্দুল হক, হারুনুর রশিদ গাজী, অধ্যাপিকা রোকেয়া চৌধুরী বেবী, বোরহান খান, এ্যাডভোকেট শাকিল আহমেদ রিপন, এ্যাডভোকেট আব্দুস সালাম, সাজেদা খাতুন মিতা, রাজিয়া আক্তার শিউলী, এ্যাডভোকেট জাকির হোসেন জুয়েল, ফার্মাসিস্ট ওয়াসিমউদ্দিন খান, ড. আরিফ বিল্লাহ প্রমুখ।

প্র’তিবাদ সমাবেশ শেষে একটি বি’ক্ষো’ভ মিছিল বের করা হয়। মিছিল পূর্ব প্র’তিবাদ সমাবেশে অধ্যক্ষ মোঃ সেলিম ভূইয়া বলেন, আমরা মহানবীর উম্মত। মহানবী (সঃ) কে ক’টুক্তি করার প্র’তিবাদ করা আমাদের ঈমানী দায়িত্ব। যারা এখন মুখে কুলপ এটে রেখেছেন আপনাদের এজন্য হাসরের দিন জবাব দিতে হবে।

এডভোকেট জয়নাল আবেদীন মেসবাহ মহানবী (সঃ) এর বি’রুদ্ধে অ’শ্লীল বক্তব্য প্রদানকারী নুপুর শর্মা ও নবীন জিন্দালের দৃষ্টান্তমূলক শা’স্তির দাবী করেন। তিনি বলেন, ইসলাম ধর্মের বি’রুদ্ধে একটি মহল যুগে যুগে কাজ করে আসছে। নুপুুর শর্মা গংরা তাদেরই ইন্ধনে এ কাজ করেছেন। তিনি নুপুর শর্মা গংদের ফাঁ’সির দাবী করেন।

সাদেক খান বলেন, মুক্তিযু’দ্ধ করেছি দেশ স্বাধীন করার জন্য। নবীর জন্য আরেকটি ধর্মীয় যু’দ্ধ করার জন্য প্রস্তুত আছি। নবীকে অবমাননাকারীদের ফাঁ’সি না দেয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

চৌধুরী মুগীস উদ্দীন মাহমুদ বলেন, মহানবী (সঃ) এর জন্য জীবন উৎসর্গ করতে রাজী। ধর্মের উপর আ’ঘাত কোন অবস্থায় মেনে নেয়া যায় না।