তামিমকে বিসিবি সভাপতি পাপনের কঠিন আল্টিমেটাম

| আপডেট :  ৭ জুন ২০২২, ০৬:২৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ৭ জুন ২০২২, ০৬:২৫ অপরাহ্ণ

‘আমার ঘোষণা আমি দেওয়ার সুযোগ পাচ্ছি না, অন্যরা দিয়ে দিচ্ছে।’ নিজের আন্তর্জাতিক টি-২০ ক্যারিয়ার নিয়ে গু’রুতর অ’ভিযোগ তামিমের। সংক্ষি’প্ত সংস্করণ থেকে ছয় মাসের বিশ্রাম নিয়েছেন তিনি। বিশ্রাম চার মাস হতেই তার টি-২০ ভবি’ষ্যত নিয়ে কেন এতো জল্পনা? প্রকারান্তে এটাই যেন বললেন তিনি।

জল্পনার কারণ অজানা নয় তামিমের। চলতি বছরই বাংলাদেশ দলের সামনে টি-২০ বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার কঠিন কন্ডিশনে বোর্ড তার মতো অভিজ্ঞ একজনকে দলে চায়। কিন্তু তার বিশ্রাম শেষ হবে জুলাই মাসে। নভেম্বরের বিশ্বকাপের আগে প্রস্তুত হওয়ার জন্য পর্যাপ্ত সময় তিনি পাবেন না।

সংবাদ মাধ্যম এবং বোর্ডের সেজন্য তার ফেরা না ফেরা নিয়ে এতো উ’দ্বেগ। দেশ সেরা ওপেনার খ্যাতি পাওয়া তামিম অবশ্য জো’র গ’লায় বলতেই পারেন, ১৭ বছরের অভিজ্ঞতা তার। ম্যাচ খেলে এতোই বা প্রস্তুত হওয়ার কী আছে? যেমনটা দু’দিন আগে তিনি বলেছেন, ‘এতোদিন ধরে খেলছি, কী চিন্তা করি না করি আমার মুখ থেকে শোনা উচিত।’

তামিমের মুখ থেকে শোনার, সিদ্ধান্ত নেওয়ার এবং তার টি-২০ ফরম্যাটে ফেরার জন্য সময় বেঁ’ধে দিয়েছে বিসিবি। ফিরতে চাইলে ওয়েস্ট ইন্ডিজের তার টি-২০ খেলতে হবে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন তাকে এই আল্টিমেটাম দিয়েছেন।

সংবাদ মাধ্যম ক্রীকবাজকে তিনি বলেছেন, ‘আমরা চাই সে খেলুক। এখন সে কি খেলবে? বিশ্বকাপে কি খেলতে চায়? যদি খেলবে মনে করে, তাহলে ওয়েস্ট ইন্ডিজে তার টি-২০ খেলতে হবে।’