যুক্তরাষ্ট্র থেকে দলের সঙ্গে যোগ দিবেন সাকিব

| আপডেট :  ৭ জুন ২০২২, ০৪:২৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ৭ জুন ২০২২, ০৪:২৯ অপরাহ্ণ

ওয়েস্ট ইন্ডিজের সাথে পূর্ণাঙ্গ সিটিজ খেলতে উইন্ডিজ যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল; কিন্তু সাকিব আল হাসান কাউকে কিছু না জানিয়ে চলে গেলেন যুক্তরাষ্ট্রে। সেখানে পরিবারের সঙ্গে কয়েক দিন কাটিয়ে সরাসরি উইন্ডিজ যাবেন বাংলাদেশ টেস্ট দলের এই অধিনায়ক।

বিশ্বস্ত এক সূত্রে থেকে জানা যায়, সাকিব রোববার রাত সাড়ে ১০টায় যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। সেখানে কয়েক দিন পরিবারের সঙ্গে কাটিয়ে ১০ জুন অ্যান্টিগায় দলের সঙ্গে মিলিত হবেন। আগামী ১৬ জুন থেকে অ্যান্টিগায় সাকিবের অধিনায়কত্বেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। এ নিয়ে তৃতীয়বারের মতো উইন্ডিজের বিপক্ষেই শুরু হচ্ছে সাকিবের অধিনায়কত্ব।

এর আগে ২০০৯ সালে প্রথমবার ও ২০১৮ সালে দ্বিতীয় দফায় ওয়েস্ট ইন্ডিজ সফরেই শুরু হয় সাকিবের টেস্ট অধিনায়কের অধ্যায়।এবার কয়েক দফায় ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ দল। ৩ জুন প্রথম দফায় সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল হকসহ পাঁচজন সফরে যান।

সোমবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের ফ্লাইটে তামিম ইকবাল, মেহেদি হাসান মিরাজ, জেমি সিডন্সসহ বড় একটি বহর যাচ্ছে। মঙ্গলবার যাবেন মোস্তাফিজুর রহমান ও তাইজুল ইসলামরা।এদিকে লন্ডনে ছুটি শেষে উইন্ডিজ যাবেন টেস্ট দলের নতুন সহ-অধিনায়ক লিটন দাস ও নুরুল হাসান সোহান। আর টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান ১০ জুন অ্যান্টিগায় দলের সঙ্গে যুক্ত হবেন।