‘ভাইয়ার ম’রদেহ আনতেও দিতে হয়েছে টাকা’

| আপডেট :  ৭ জুন ২০২২, ০১:৩৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ৭ জুন ২০২২, ০১:৩৩ অপরাহ্ণ

‘ভাইয়ার ম’রদেহ আনতে দিতে হয়েছে টাকা। টাকা না দেওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের সাথে খুব খা’রাপ আচরণ করেছে। কারণ শেরপুর থেকে চট্টগ্রাম যাওয়ার পর ভাইয়ার (রনির) অ’জ্ঞাত নামে খাতায় লিপিবদ্ধ ছিল।’ মঙ্গলবার (৭ মে) সকালে এমন অ’ভিযোগ করেছিলেন চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অ’গ্নিকাণ্ডেের ঘটনায় নি’হত ফায়ার সার্ভিস কর্মী রমজানুল ইসলাম রনির (২৫) ভাই তারিকুল ইসলাম রকি।

তিনি আরও বলেন, আমার ভাই রনি দেশের জন্য দায়িত্ব পালন করতে গিয়ে মা’রা গেলেন। অথচ হাসপাতালে আমার মাসহ আমাদের অনেক ভোগান্তি পোহাতে হয়েছে। কেউ আমাদের সহযোগিতা করেনি। বরং অ’জ্ঞাত থেকে সঠিক নাম-পরিচয়ে তালিকাবদ্ধ করতে চট্টগ্রাম মেডিকেল হাসপাতাল কর্তৃপক্ষ টাকা চেয়েছে।

সর্বশেষ ময়না ত’দন্ত শেষ হওয়ার পর ডোমকেও টাকা দিতে হয়েছে। ময়না ত’দন্তের পর লা’শটিও বের করতে দেরি করেছে তারা। লা’শটি প্যাঁচানোর জন্য পলিথিনও কিনতে হয়েছে আমাদের। তাই ভাইয়ার (রনির) লা’শ হাসপাতাল থেকে বের করতে আমাদের সন্ধ্যা হয়েছে।

তবে অ’ভিযোগ বি’ষয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ সাহেনা আক্তার মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা পোস্টকে বলেন, বিএম ডিপোর ঘটনায় নি’হত ব্যক্তিদের লা’শ নিতে টাকা দিতে হয়েছে, এমন কোনো অ’ভিযোগ এখনো কেউ করেনি। লা’শঘরের দায়িত্বে যারা থাকে, তারা দিনরাত কাজ করছে। অনেক চা’পের মধ্যে তাদের কাজ করতে হয়েছে।

এর আগে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অ’গ্নিকাণ্ডেের ঘটনায় নি’হত রনির লা’শবাহী গাড়ি মঙ্গলবার (৭ জুন) ভোরে তার শেরপুর সদর উপজে’লার চরশেরপুর ইউনিয়নের বালুঘাটা গ্রামে প্রবেশ করে। ম’রদেহ পৌঁছার পর থেকেই স্থানীয় জনগণের ভিড় বাড়ে তার বাড়িতে।

এরপর সকাল ৯টায় শেরপুর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তারা তাকে গার্ড অব অনার ও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। সকাল ১০টায় ফায়ার ফাইটার রনির রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়। জানাজার দায়িত্বে ছিলেন রনির চাচা মুফতি নজরুল ইসলাম আজাদী। জানাজায় রনির আত্মীয়স্বজনসহ সহস্রাধিক মানুষ অংশ নেন। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

প্রসঙ্গত, রমজানুল ইসলাম রনি দেড় বছর আগে ফায়ার সার্ভিসে যোগ দেন। তিন মাস আগে তিনি চট্টগ্রামের সীতাকুণ্ড ফায়ার সার্ভিস স্টেশনে বদলি হন। আট মাস আগে বিয়ে করে স্ত্রী রুপাকে নিয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিস স্টেশনের কাছেই বাসা ভাড়া নিয়ে থাকতেন। সূত্রঃ ঢাকা পোস্ট