অদ্ভুতুড়ে এক ম্যাচের জন্ম দিলো শ্রীলঙ্কা, ১২ ওভারে ১৮ উইকেটের অবিশ্বাস্য এক ‘টাই’ ম্যাচ

| আপডেট :  ৬ জুন ২০২২, ০৯:৫৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ৬ জুন ২০২২, ০৯:৫৩ অপরাহ্ণ

অদ্ভুতুড়ে এবং অবিশ্বাস্য এক ম্যাচের জন্ম দিলো শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেট। গল ক্রিকেট ক্লাব এবং কালুতারা টাউন ক্লাবের মধ্যকার একটি টি-টোয়েন্টি ম্যাচে ১২ ওভারের মধ্যে ১৮ উইকেট হারানোর মতো ঘটনা ঘটেছে।

তবে তার চেয়েও অবাক করার মতো বিষয় হলো, বৃষ্টি বিঘ্নিত ম্যাচটিতে দুই দলই করতে পেরেছে মাত্র ৩০ রান করে। ফলে বৃষ্টির কারণে ৬ ওভারে নেমে আসা ম্যাচটি টাইতে শেষ হয়েছে। আইসিসির স্বীকৃত কোনো ম্যাচে এত কম রান করে কোনো দল এর আগে টাই করতে পারেনি।

এমন অদ্ভুত রেকর্ডের ম্যাচটি হয়েছিল দেশটিতে চলমান মেজর ক্লাব টি-টোয়েন্টি টুর্নামেন্টে। যেখানে মুখোমুখি গল এবং কালুতারা ক্লাব। বৃষ্টির কারণে ম্যাচটি ছয় ওভারে নেমে আসে।

যেখানে আগে ব্যাটিং করে গল ৯ উইকেটে তুলতে পারে ৩০ রান। ৩১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে কালুতারাও ৬ ওভারে ৯ উইকেট হারিয়ে ওই ৩০ রানই তুলতে পারে।

ম্যাচটিতে ১২ ওভারের মধ্যে ১০ ওভারেই ন্যূনতম একটি করে হলেও উইকেট পড়েছে। কেবল ২ ওভারে কোনো উইকেট দেখেনি বোলাররা। পুরো ম্যাচে দুই অঙ্কের রান ছুঁতে পেরেছেন কেবল গলের কাওসিথা কডিথুওয়াক্কু। তিনি করেছিলেন ১২ রান।

এদিকে ম্যাচের ১৮ উইকেটের ১৫টি শিকার হয়েছিল বাম হাতি স্পিনাররা বোলিংয়ের সময়। যেখানে কালুতারার ইনসাকা সিরিবর্ধনে ছিলেন সবচেয়ে বেশি সফল। তিনি মাত্র ৫ রানেই নিয়েছেন ৫ উইকেট। ম্যাচে বাকি চার উইকেট গেছে রান আউটের শিকার হয়ে।

এদিকে টুর্নামেন্টটিতে নক আউট স্টেজে কেবল সুপার ওভারের নিয়ম রয়েছে বলে ফলাফল ছাড়া শেষ হয় ম্যাচটি। এদিকে ম্যাচটি টাই হওয়াতে দুই দলই সেমি-ফাইনালে উঠার লড়াইয়ে পিছিয়ে গেছে।

টুর্নামেন্টটিতে চার গ্রুপের শীর্ষ দলই কেবল সেমিফাইনাল খেলতে পারবে। সেখানে গল ও কালুতারা যে গ্রুপে রয়েছে সেখানকার পয়েন্ট তালিকার নিচের দিকে রয়েছে ফ্র্যাঞ্চাইজি দুটি। যার মধ্যে গল ক্রিকেট ক্লাব তিনে থাকলেও কালুতারা রয়েছে গ্রুপের সাত দলের মধ্যে ছয়ে।