শচীন পুত্র আইপিএল খেলার যোগ্য না: বন্ড

| আপডেট :  ৪ জুন ২০২২, ১২:৪০ অপরাহ্ণ | প্রকাশিত :  ৪ জুন ২০২২, ১২:৪০ অপরাহ্ণ

 

খেলাধুলা ডেস্ক : আইপিএলের এবার মৌসুম ভুলতে চাইবে মুম্বাই ইন্ডিয়ান্স। পয়েন্ট তালিকায় একেবারে তলানিতে ছিল রোহিত শর্মার দল। নিলামে ৩০ লক্ষ টাকা দিয়ে কেনে শচীনের পুত্র অর্জুন টেন্ডুলকারকে দলে ভিড়িয়ে নেয় মুম্বাই । কিন্তু একটিও ম্যাচ খেলানো হয়নি তাঁকে। তাকে না খেলানোর কারণ জানালেন মুম্বাই ইন্ডিয়ান্স দলের বোলিং কোচ শেন বন্ড।

নিউজিল্যান্ডের সাবেক বোলার বন্ড মনে করেন আরও অনুশীলন প্রয়োজন শচীন পুত্রের। অর্জুন অলরাউন্ডার। বাঁহাতে ব্যাট করেন তিনি। বলও করেন বাঁহাতে। কিন্তু আইপিএলে যে ক্রিকেটাররা খেলেন, অর্জুন এখনও নিজেকে তাঁদের পর্যায়ে নিয়ে যেতে পারেননি বলেই মনে করছেন বন্ড।

ভারতীয় গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বন্ড বলেন, “ওকে অনেক কাজ করতে হবে। মুম্বাইয়ের মতো দলে ২৫ জনের মধ্যে থাকা এক রকম আর প্রথম একাদশে জায়গা করে নেওয়া আরেক রকম। অনেক উন্নতি করতে হবে অর্জুনকে।”

বন্ড মনে করেন যে কোনও কাউকে সুযোগ দেওয়াই যায়, কিন্তু খেলার সুযোগ দেওয়া আর জায়গা অর্জন করে নেওয়ার মধ্যে পার্থক্য রয়েছে। শচীন নিজেও মুম্বাই ইন্ডিয়ান্স দলের সঙ্গে যুক্ত। তিনি মুম্বাই দলের মেন্টর। সেই দলের বোলিং কোচ বলেন, “ব্যাটিং এবং ফিল্ডিং, এই দুই জায়গায় উন্নতি প্রয়োজন অর্জুনের।

আশা করব আগামী দিনে ও উন্নতি করবে এবং দলে জায়গা করে নেবে।” গত বারের আইপিএলেও মুম্বাই দলে ছিলেন অর্জুন। সে বার ২০ লক্ষ টাকায় সই করানো হয় তাঁকে। কোনও সুযোগ পাওয়ার আগেই চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি।
এই বছরও কোনও সুযোগ পেলেন না অর্জুন। ঘরোয়া ক্রিকেটে মুম্বাইয়ের হয়ে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন ২২ বছরের এই অলরাউন্ডার। কিন্তু আইপিএলে এখনও খেলার সুযোগ পেলেন না শচীন পুত্র।