সাকিবের অধিনায়ক ইস্যুতে বিস্ফোরক মন্তব্য মিরাজের

| আপডেট :  ৪ জুন ২০২২, ১১:১৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৪ জুন ২০২২, ১১:১৭ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিএসপিএর বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন জাতীয় দলের তারকা অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।আজ বিকেলে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ২০২১ সালের জন্য মনোনীত সেরাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

আর রাজধানীর এই জমকালো অনুষ্ঠানেই উঠে এলো টেস্ট দলের অধিনায়কত্ব প্রসঙ্গ।টাইগারদের টেস্ট দলের অধিনায়ক হিসেবে যেখানে মিরাজকে ভাবা হচ্ছিল, অন্যতম যোগ্য দাবিদার বলে।তবে মিরাজ নয় শেষ পর্যন্ত আবার পুরেনো সিংহাসন ফিরে পেয়েছেন বাংলাদেশ দলের অলরাউন্ডার সাকিব।

যা নিয়ে কথা বলতে গিয়ে মিরাজ বিস্ময় প্রকাশ করেন, সাকিবের মতো বড় ক্রিকেটার থাকতে কীভাবে তার নাম আসলো!মিরাজ বলেন, ‘যেখানে সাকিব ভাই আছেন, সেখানে কীভাবে আমার নাম এলো! সাকিব ভাই একজন অভিজ্ঞ ক্রিকেটার।

যদি আপনারা দলের বর্তমান অবস্থা বিবেচনা করেন, তবে সাকিব ভাই-ই সেরা।’এবারের ডিপিএলের মাঠ কাঁপাতে গিয়ে চোট পান এই ভবিষ্যৎ অলরাউন্ডার।তবে বর্তমানে চোট থেকে সেরে উঠে এখনি জাতীয় দলের নেতৃত্ব নিয়ে ভাবছেনই না মিরাজ।

শুধু নিজের পারফরম্যান্সেই এখন সব মনোযোগ এই তারকা অলরাউন্ডারের।এদিকে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের চ্যালেঞ্জ নিয়েই আপাতত ভাবছেন মিরাজ। তিনি বলেন, ‘আমরা ওয়েস্ট ইন্ডিজে আগেও খেলেছি। আমি জানি, আমাদের সামনে কত বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

এবার আমরা তিন ফরম্যাটেই খেলব।’গতবার ক্যারিবীয় সফরে টেস্ট সিরিজে দল খারাপ করেছিল, সেটা মনে আছে মিরাজের। তবে এবার সাকিব যেহেতু অধিনায়ক, তাই ভালো কিছুর প্রত্যাশা তার।মিরাজ বলেন, ‘গতবার আমরা টেস্ট সিরিজে ভালো করতে পারিনি। তবে এবার সাকিব ভাই আছেন, ফর্মেও আছেন তিনি। আমরা ভালো ক্রিকেট খেলার চেষ্টা করব। আশা করি আমরা ব্যাটিংয়ে খারাপ সময় কাটিয়ে উঠতে পারব।’