ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে ঢাকা ছাড়ল মমিনুল হক সহ জাতীয় দলের ৬ ক্রিকেটার

| আপডেট :  ৩ জুন ২০২২, ১০:৩৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩ জুন ২০২২, ১০:৩৬ অপরাহ্ণ

শুরু হলো টাইগারদের ওয়েস্ট ইন্ডিজ মিশন। সন্ধ্যায় প্রথম বহরে দেশ ছাড়লেন ৬ ক্রিকেটার। রাতে ভিন্ন ফ্লাইটে যাচ্ছেন মুমিনুল হক। কাল ও পরশু অ্যান্টিগার উদ্দেশে রওনা হবেন টেস্ট স্কোয়াডের বাকি সদস্যরা। সাকিবের নেতৃত্বে ভালো করার স্বপ্ন দেখছেন ওপেনার মাহমুদুল হাসান জয়।

গন্তব্য ওয়েস্ট ইন্ডিজ। দীর্ঘ সফরে সবার আগে ৬ ক্রিকেটার। এবাদত হোসেন, খালেদ আহমেদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন, রেজাউর রহমান রাজা ও মাহমুদুল হাসান জয়।কারিবীয় দ্বীপে শুরুতে সাদা পোষাকি চ্যালেঞ্জ। সাকিব আল হাসানের অধিনায়কত্বের তৃতীয় অধ্যায়। কাকতালীয় মনে হতে পারে প্রত্যেকবারই তার প্রথম অ্যাসাইনমেন্ট এই উইন্ডিজে।

এমনিতেই সাকিব দলে থাকলে উজ্বীবিত থাকে টিম বাংলাদেশ। তার ওপর ক্যাপ্টেন্সিও যখন তার কাঁধে তখনতো ভিন্নরকম আবহ। কারণটা বিশ্বসেরা অলরাউরান্ডারের ব্যক্তিত্ব। দলের সবচেয়ে জুনিয়র সদস্য মাহমুদুল হাসান জয়েরও বেড়ে যায় আত্মবিশ্বাস।

মাহমুদুল হাসান জয় বলেন, সাকিব ভাই সবার সঙ্গে অনেক ফ্রি, সবার সঙ্গে এনজয় করে। তাই আমরা চেষ্টা করবো ওই এনজয়মেন্টটাকে সঙ্গী করে সেখানে ভালো কিছু করার।

অল্প সময়ে স্বপ্ন দেখাচ্ছেন জয়। বিদেশের কন্ডিশনেও দিচ্ছেন ধৈর্য্যের পরীক্ষা। কিন্তু শর্ট বলে দুর্বলতা চোখে পড়েছে ঘরের মাঠে। উইন্ডিজ সফরে কতটা প্রস্তুত তরুণ ব্যাটার।

মাহমুদুল হাসান জয় বলেন, আমি আসলে একটু এক্সাইটেড। কারণ এটা আমার প্রথম ট্যুর, আমি অনূর্ধ্ব-১৯ এ থাকার সময়ও যাইনি। তাই জাতীয় দলের এটা আমার প্রথম ট্যুর। কিন্তু আমরা অনেকদিন আগে যাচ্ছি তাই চেষ্টা থাকবে সেখানের আবহাওয়ার সঙ্গে এডজাস্ট করে ভালো কিছু করার।

টেস্টে টাইগারদের দুর্বলতা স্পষ্ট। বিদেশের মাটিতে চ্যালেঞ্জটা আরও বেশি। তবু লক্ষ্য পরিষ্কার বাংলাদেশের।১৬ জুন অ্যান্টিগায় প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ।