মুস্তাফিজের প্রশংসায় পঞ্চমুখ তাসকিন

| আপডেট :  ২ জুন ২০২২, ১২:১৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ২ জুন ২০২২, ১২:১৩ অপরাহ্ণ

খেলাধুলা: দীর্ঘ ১৫ মাস পরে বিসিবি থেকে ডাক পেলেন মুস্তাফিজুর রহমান। দীর্ঘ সময় পরে টেস্ট ক্রিকেটে দলে ফিরেছেন বাংলাদেশ দলের পেসার মুস্তাফিজ। এদিকে মুস্তাফিজকে স্বাগত জানিয়েছেন তাসকিন আহমেদ। এছাড়াও মুস্তাফিজের প্রশংসা করেছেন তাসকিন।

আজ থেকে ৭ বছর আগে কথা, ২০১৫ সালে টেস্ট অভিষেক হলেও এখন পর্যন্ত কেবল ১৪টি ম্যাচ খেলেছেন মুস্তাফিজ। সর্বশেষ গেল বছরের ফেব্রুয়ারিতে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজপর বিপক্ষে টেস্ট খেলেছেন এই পেসার। দীর্ঘ ক্যারিয়ারের কথা বিবেচনা করে কেবল সাদা বলে মনযোগ ধরে রাখার ব্যাপারে আগ্রহী ছিলেন এই পেসার।

তবে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে যখন একের পর এক পেসার চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন, তখন বিসিবি আবারও মুস্তাফিজকে টেস্ট দলে ফেরানোর উদ্যোগ নেন। বিসিবির ডাকে সাড়া দিয়ে ক্যারিবীয় সফরে লাল বলে মাঠ মাতাতে প্রস্তুত এই বাঁহাতি পেসার।

কাঁধের চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট দল থেকে ছিটকে যাওয়া তাসকিন মুস্তাফিজের টেস্ট দলে ফেরাকে ইতিবাচকভাবে দেখছেন। সেই সাথে সতীর্থকে প্রশংসায় ভাসিয়ে তার এমন সিদ্ধান্তকে সম্মানও জানিয়েছেন তিনি৷

গণমাধ্যমের মুখোমুখি হয়ে তাসকিন বলেন, “দেখেন ফিজ নরমালি টেস্ট তেমন একটা খেলে না। এর মধ্যেই সে যে দেশের জন্য খেলতে রাজি হয়েছে এটা অনেক রেস্পেক্টের বিষয়। সে মনের দিক থেকে অনেক হেল্পফুল ও অনেক ভালো ছেলে। আমরা সবসময় এক সাথে খেলি সে সবাইকে হেল্প করার চেষ্টা করে।”

মুস্তাফিজের টেস্ট ক্যারিয়ারে যুক্ত হয়েছে ১৪টি ম্যাচ। এসব ম্যাচে ২৩ ইনিংস বোলিং করে দেশের পক্ষে ৩০টি উইকেট নিয়েছেন বাংলাদেশ দলের অন্যতম পেসার মুস্তাফিজুর রহমান।