সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে আটক ৫

| আপডেট :  ৩০ ডিসেম্বর ২০২০, ১০:৩০ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৩০ ডিসেম্বর ২০২০, ১০:৩০ পূর্বাহ্ণ

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছেন পাঁচ ভুয়া সাংবাদিক। ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের রাউজানে। রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের চারাবটতলা এলাকা থেকে আজ সোমবার বিকেলে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার হাশেম মজুমদারের ছেলে গাড়ি চালক ইলিয়াছ মজুমদার (৫৫), মায়মনসিংহ জেলার শাপলা থানার খোকন আলীর ছেলে আল আমিন আহমেদ (৩৫), বালুকা থানার মাছুম হাসান (৩৫), একই এলাকার সৈয়দ আবদুর জব্বারের মেয়ে সৈয়দা জবা (২২) এবং গফরগাঁও থানার সিরাজুল ইসলামের মেয়ে আরিফা আফরোজ (২০),

পুলিশসূত্রে জানা গেছে, আটককৃতরা ভুয়া সাংবাদিক পরিচয় দিয়ে মাইক্রোবাসের সামনে দৈনিক বর্তমান কথা ও দেশটিভি বাংলার স্টিকার লাগিয়ে, মুঠোফোনের পেছনে নিউজ বাংলা টিভি এবং গলায় জবস টিভি ও দেশকাল পত্রিকার কার্ড ঝুলিয়ে একাধিক ইটভাটায় চাঁদাবাজি করেন। কিন্তু প্রকৃতপক্ষে তারা সাংবাদিক নন। এমনকি নিজের নাম ও পত্রিকার নামও ঠিকমতো লিখতে পারেন না তারা। সর্বশেষ তারা রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের একটি ইটভাটায় চাঁদা দাবি করেন এবং কর্তৃপক্ষ নগদ দুই হাজার টাকা ও বিকাশে ১০ হাজার টাকা দেন তাদের। পরে সন্দেহ হলে তাদের আটকে রেখে পুলিশে খবর দেন। পুলিশ এসে তাদের জিজ্ঞাসাবাদ করলে নিজেরা সাংবাদিক নয় বলে জানান।

মাইক্রোবাসচালক জানান, তাকে চট্টগ্রাম নগরী থেকে ভাড়া করে হাটহাজারী আসার পর গাড়ির সামনে ও পেছনে স্টিকার লাগানো হয়। আটক দুই নারী ভুয়া সাংবাদিক স্বীকার করেন, তাদেরকে কক্সবাজার নিয়ে যাওয়ার প্রভোলনে আনা হলেও রাউজানে নিয়ে আসা হয়।

এ বিষয়ে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, পুলিশ আটককৃতদের বিরুদ্ধে দুটি ইটভাটা থেকে ২২ হাজার টাকা চাঁদাবাজির প্রমাণ পেয়েছে।

এছাড়া, রাউজান-রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম বলেন, আটককৃতদের ব্যবহৃত মাইক্রোসহ বিভিন্ন টিভি ও পত্রিকার পরিচয়পত্র এবং ভিজিটিং কার্ড জব্দ করা হয়েছে। বর্তমানে তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।