৮ ম্যাচ খেলে আইপিএল থেকে যত টাকা নিয়ে দেশে ফিরছেন মুস্তাফিজ

| আপডেট :  ২২ মে ২০২২, ০৬:০১ অপরাহ্ণ | প্রকাশিত :  ২২ মে ২০২২, ০৬:০১ অপরাহ্ণ

ওয়াংখেড়ে স্টেডিয়ামে আজ শ্বাসরূদ্ধকর ম্যাচে দিল্লিকে ৫ উইকেটে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। পরাজয়ের কারণে দিল্লিও বিদায় নিলো এবারের আইপিএল থেকে। মুম্বাইর জয়ে সবচেয়ে বড় লাভ হলো রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। তারা উঠে গেলো আইপিএলের প্লে-অফে।

জয়ের জন্য দরকার ছিল ১৬০ রানের। ৫বল হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রোহিত শর্মার দল। মুম্বাইর জয়ের কথাই ছিল না এক সময়। কিন্তু দলটির সিঙ্গাপুরিয়ান বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান মারকুটে ব্যাটার টিম ডেভিড যেন সংহারমূর্তি ধারণ করেছিলেন। মাত্র ১১ বলে ৩৪ রানের ইনিংস খেলে তিনি দলকে জয়ের রাস্তায় নিয়ে আসেন। ২টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি।

১৮তম ওভারে এসে আউট হয়ে গেলেও মুম্বাইর জয় পেতে আর কষ্ট হয়নি। বরং, ৫ উইকেট ও ৫ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা।আইপিএলের চলতি আসরে প্লেয়ার ড্রাফট থেকে মুস্তাফিজকে দলে নেয় দিল্লী ক্যাপিটালস। দিল্লী ক্যাপিটালস তাদের ১৪ ম্যাচের মধ্যে ৭টি ম্যাচে জয়লাভ করেছে।

তাদের শেষ ম্যাচ ছিল বাচা মরার লড়াই। আইপিএলের প্লে-অফে খেলার জন্য মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে অবশ্যই জিততে হতো মুস্তাফিজুর রহমানের দল দিল্লি ক্যাপিটালসকে। মুম্বাইয়ের বিপক্ষে সেই সুযোগও সৃষ্টি করেছিল দলটি। কিন্তু নিজেদের ভুলে শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছেড়েছে দলটি।

এই হারের ফলে চলতি বছরের আইপিএল থেকে বিদায় নিতে হলো মুস্তাফিজের দল দিল্লিকে। পয়েন্ট তালিকার পাঁচে থেকে আসর শেষ করলো দলটি।মুস্তাফিজ দিল্লীর হয়ে সব গুলো ম্যাচ খেলতে পারেনি। ১৪ ম্যাচের মধ্যে ৮ টি ম্যাচে একাদশে ছিলেন মুস্তাফিজ। দিল্লীর হয়ে অভিষেক ম্যাচেই ৩ উইকেট নিয়ে দারুণ শুরু করেছিলেন মুস্তাফিজ।

কিন্ত ৮ ম্যাচ পরে মুস্তাফিজের পরিবর্তে দলে জায়গা করে নেয় দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার এনরিখ নরকিয়া। মুস্তাফিজ ৮ ম্যাচে ৩২ ওভার বোলিং করে ৭.৬ ইকোনোমি রেট দিয়েছেন ২৪৪ রান। সাথে নিয়েছেন ৮ উইকেট। মুস্তাফিজ পুরো সিজন দিল্লী ক্যাপিটালসের সাথে থাকায় তার বেস প্রাইজ ২ কোটি রুপিই পাচ্ছে।