কয়েকজনকে আটকের পর বন্ধ হলো অলৌকিক আগুন

| আপডেট :  ২৮ ডিসেম্বর ২০২০, ০৪:৩৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৮ ডিসেম্বর ২০২০, ০৪:৩৭ পূর্বাহ্ণ

পাঁচদিন যাবৎ অলৌকিকভাবে আগুন লাগার ঘটনা ঘটেছিলো নেত্রকোনার পূর্বধলায় এক বাড়িতে। তবে বাড়ির কয়েকজনকে আটক করার পরই থেমে গেচে।

জানা গেছে, ঘটনাটি ঘটেছে নেত্রকোনার পূর্বধলা উপজেলার ঘাগড়া ইউনিয়নের ঘাগড়া গ্রামের গুঞ্জর আলীর ছেলে লাল মিয়া ও শহীদুলের বাড়িতে। গত পাঁচ দিন ধরেই ওই বাড়ির ঘরের চালে, বিছানায়, শোকেসে, ধানের মাচায়, ও খড়ে ক্ষণে ক্ষণে অলৌকিকভাবে আগুন লাগার ঘটনা ঘটে। এমন ঘটনা দেখতে আশপাশের মানুষ ভিড় করে। সেই সাথে সাধারণ মানুষের মধ্যে আতঙ্কও ছড়িয়ে পড়ে।

এরপর বিষয়টি ছড়িয়ে পড়লে ময়মনসিংহ থেকে গত শনিবার ঘটনাস্থলে আসেন ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি), ফায়ার সার্ভিস ও পুলিশের লোকজন। তারা পুরো বাড়িতে অনুসন্ধান চালিয়ে সন্ধ্যায় ওই বাড়ির চার-পাঁচজনকে পূর্বধলা থানায় জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসেন। আর এরপরই থেমে গেছে আগুন লাগার ঘটনা। গতকাল দুপুর পর্যন্ত ওই বাড়িতে আর আগুন লাগার ঘটনা ঘটেনি।

এ বিষয়ে বাড়ির মালিক লাল মিয়া এবং শহিদুল্লাহসহ কয়েকজন বলেন, গত মঙ্গলবার সকাল ৯টার দিকে বাড়ির পাশে খড়ে হঠাৎ আগুন দেখতে পেয়ে সবাই ছোটছুটি করে নেভান। এরপর কিছু সময় পর পরই ঘরের বিছানা, শোকেস, ধানের মাচায়, চালের কোনায় আগুন দেখতে পান। পানি ছিটালেই আবার নিভেও যায়। তাই কিছুটা আতঙ্কিত ছিলেন।

নেত্রকোনা ফায়ার স্টেশনের সহকারী উপপরিচালক আবু আবদুল্লাহ মো. সায়দুল্লাহ বলেন, তারা ওই বাড়ির বিভিন্ন জায়গায় ভৌতিকভাবে আগুন লাগার সংবাদ পেয়ে পুলিশের সাথে ফায়ার কর্মী পাঠিয়েছিলেন। এরপর আর কোথাও এমন ঘটনা ঘটেনি।