অসহায়দের কাছে ২০ টাকায় ডাব বিক্রি করে প্রশংসায় ভাসছেন মজিবর

| আপডেট :  ২৬ এপ্রিল ২০২২, ১২:০০ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৬ এপ্রিল ২০২২, ১২:০০ অপরাহ্ণ

সারাদেশ: অসহায় এবং দরিদ্র মানুষের কাছে মাত্র ২০ টাকায় ডাব বিক্রি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসা কুড়িয়েছেন খুলনার মজিবর জমাদ্দার। কিছু মানুষের কাছে আবার ছাড়ে বিক্রি করেন ডাব। 

১৫ বছর ধরে খুলনার নিউমার্কেট এলাকায় ডাব বিক্রি করছেন মজিবর জমাদ্দার। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত ডাব বিক্রি করেন তিনি। অন্য সময় বেশ ভালো বিক্রি হলেও রোজার মাসে একটু কম বিক্রি হচ্ছে বলে জানান তিনি। যশোর থেকে পাইকারি ৫০ টাকায় ডাব কিনে এনে ৬০ টাকায় বিক্রি করেন তিনি। তবে রোজাদার, রোগী এবং রমজান মাস উপলক্ষে সবার জন্য পাঁচ টাকা কম নেন। আর অসহায়দের কাছে মাত্র ২০ টাকায় ডাব বিক্রি করেন।

তার কাছে ডাব কিনতে আসা আব্দুল লতিফ বলেন, অন্য জায়গায় ডাবের দাম অনেক বেশি। কিন্তু মজিবর জমাদ্দার বাড়তি কোনো লাভ করেন না। ফলে তার কাছে ক্রেতার সংখ্যা কোনো সময় কম হয় না।

নিউমার্কেটের কর্মচারী জুনায়েদ জাগো নিউজকে বলেন, ‘মজিবর ডাবে ছাড় দেন বলে এখানে এখন আর কেউ ডাব বিক্রি করতে আসেন না। কারণ তারা মজিবরের মতো ছাড় দিয়ে বিক্রি করেন না।’

খুলনার দিঘলিয়া উপজেলার সেনহাটি ইউনিয়নের বাসিন্দা মজিবর। ডাব বিক্রি করে প্রতিদিন তার আয় হয় ৪০০ থেকে ৫০০ টাকা। এই টাকায় দিব্যি সংসার চলে যায় তার। দুই মেয়েকে বিয়ে দিয়েছেন এবং ছোট মেয়ে নবম শ্রেণীতে পড়ছে।