সারা জীবনের সঞ্চয় ৫০ লাখ, পুরোটাই করলেন দান - বাংলা একাত্তর সারা জীবনের সঞ্চয় ৫০ লাখ, পুরোটাই করলেন দান - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:১১ পূর্বাহ্ন

সারা জীবনের সঞ্চয় ৫০ লাখ, পুরোটাই করলেন দান

সারা জীবনের সঞ্চয় ৫০ লাখ, পুরোটাই করলেন দান

সারাদেশ: মোহাম্মদ আলী বাস করেন চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ফরহাদাবাদে। পৈতৃক নিবাসে ২ ছেলে ও পুত্রবধূর নিয়ে বসবাস করছেন তিনি। কর্মজীবনে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন মোহাম্মদ আলী। ৮০ বছর বয়সে কাজী মোহাম্মদ আলী আজ থেকে ৪১ বছর আগে টাকা জমানো শুরু করেন।  অল্প অল্প করে টাকা জমিয়েছেন টিনের কৌটায়। এক টাকা, দুই টাকা কখনও ১০০ টাকা। ৪১ বছরে জমানো টাকার পরিমাণ দাঁড়িয়েছে ৫০ লাখ। 

 

কাজী মোহাম্মদ আলী তার জমানো টাকা দান করেন ক্যান্সার আক্রান্ত শিশুদের চিকিৎসার জন্য। কিছুদিন আগে সোশ্যাল ইসলামী ব্যাংকে ওয়াক্ফ হিসাব খুলে ৫০ লাখ টাকা জমা দিয়েছেন। সপ্তাহখানেক আগে পরিবারের সদস্যদের নিয়ে ওয়াক্ফ হিসাবের কাগজপত্র চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির কাছে হস্তান্তর করেন। ওয়াক্ফ হিসাবের মূল টাকা ব্যাংক থেকে তুলতে পারবেন না মোহাম্মদ আলী বা তার স্বজন এমনকি রোগী কল্যাণ সমিতি। কেবল বছর শেষে মুনাফা পাবে সমিতি। রোগী কল্যাণ সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরে মুনাফার টাকা তোলা যাবে। ওই টাকায় চিকিৎসা হবে ক্যানসার আক্রান্ত শিশুদের।

 

মোহাম্মদ আলী তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, তার নানা মারা গিয়েছেন ক্যান্সারে, তার মা ক্যান্সারে মারা গিয়েছে, ছোট বোনের মেয়ে ক্যান্সারে মারা গেছে। পরিবারের ৩ জনকে ক্যান্সার রোগের কাছে হেরে যেতে দেখে তার মনে একটা কষ্ট রয়েছে। তিনি আরো বলেন ক্যান্সার আক্রান্তদের জন্য যদি কিছু করে না যেতে পারেন তাহলে তার মনের কষ্ট দূর হবে না। মূলত এজন্যই তিনি টাকা জমানো শুরু করেন। 

 

মোহাম্মদ আলী আরো বলেন, তার জমানো টাকা ১৮ বছরের নিচে ক্যান্সার আক্রান্ত শিশুদের চিকিৎসার জন্য ব্যয় করা হবে। কারণ তিনি ডাক্তারদের কাছে জানতে পেরেছেন শিশুদের ক্যান্সার ঠিকমতো ওষুধ চিকিৎসা পেলে নিরাময়যোগ্য।  ক্যান্সারের ওষুধ অনেক দামী হওয়ায় গরীব শিশুদের ক্ষেত্রে চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব হয় না। এসমস্ত গরিব শিশুর আধুনিক চিকিৎসা নিয়ে ভালো হয় তাহলে মোহাম্মদ আলীর কষ্ট সার্থক হবে। 

 

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com