‘সচিবের ফোন না ধরায়’ গণপূর্তের নির্বাহী প্রকৌশলীকে স্ট্যান্ড রিলিজ

| আপডেট :  ২২ মার্চ ২০২২, ০৬:০৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ২২ মার্চ ২০২২, ০৬:০৫ অপরাহ্ণ

সচিবের ফোন না ধরায় বরিশাল গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জেরাল্ড আলিবর গুদাকে তাৎক্ষণিকভাবে (স্ট্যান্ড রিলিজ) বদলি করা হয়েছে। গত রোববার সকাল ১১টায় বদলি প্রজ্ঞাপন জারি করে ওই দিন বিকেলেই তাকে ঝিনাইদহের নির্বাহী প্রকৌশলী পদে যোগদানের নির্দেশ দেওয়া হয়।

আলিভার জানান, বরিশলে তিনি ৩ বছর কর্মরত আছেন। নিয়মিত বদলির অংশ হিসাবে তাকে ঝিনাইদহে পদায়ন করা হয়েছে। এখনও ঝিনাইদহে যোগদান করিনি। খুব দ্রুত নতুন কর্মস্থলে যোগ দেব।

বরিশাল গণপূর্তের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করতে গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালী সফর করেন। তার সফর প্রস্ততির তদারকির অংশ হিসাবে আগেরদিন রোববার সকালে বরিশালে পৌঁছান গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।

তারা আসার আগেরদিন শনিবার গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লাহ খন্দকার বরিশাল গণপূর্তের নির্বাহী প্রকৌশলী আলিভার গুদাকে ফোন করেন। কিন্ত নির্বাহী প্রকৌশলী ওই ফোন রিসিভ করেননি।

সুত্র জানায়, বিমানবন্দরেই আলিভার গুদার কাছে ফোন না ধরার কারন জানতে চান গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লাহ খন্দকার। এ সময় আলিভার গুদা জানান, তিনি ফোন পাননি।

এর প্রেক্ষিতে রোববার বেলা ১১টায় গণপূর্তের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ওইদিন বিকেল ৫টার মধ্যে আলিভার গুদাকে ঝিনাইদহে যোগদানের আদেশ দেওয়া হয়। এতে উল্লেখ করা হয়, জনস্বার্থে নির্বাহী প্রকৌশলী আলিভার গুদাকে বদলি করা হয়েছে।