দু-তিন হাত দূরেই কার্গো, কিছু হবে না বলে যাত্রীদের ধমকান চালক

| আপডেট :  ২১ মার্চ ২০২২, ১২:৫৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ২১ মার্চ ২০২২, ১২:৩৩ অপরাহ্ণ

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে গতকাল (২০ মার্চ) জাহাজের ধাক্কায় ডুবে গিয়েছে আফসার উদ্দিন লঞ্চটি। আর লঞ্চ ডুবে যাওয়ার সেই ভ’য়াল মুহুর্তের বর্ণনা দিয়েছেন নদীতে ঝাঁপ দিয়ে প্রা’ণে বেঁচে যাওয়া যাত্রী শেখ জাকির হোসেন।

বেঁচে ফেরা শেখ জাকির হোসেন বলেন, এম ভি রুপসী-৯ নামের কার্গো জাহাজটি ঠিক ২ থেকে ৩ হাত দূরে ছিল। এ সময় আমরা কয়েকজন যাত্রী মিলে লঞ্চচালকের কাছে যাই। তাকে বলি কার্গো জাহাজটি লঞ্চের কাছাকাছি এসে পড়েছে। কিন্তু সে ধমক দিয়ে বলে কিছুই হবে না। তারপর আমরা লঞ্চ থেকে ঝাঁপ দিই। আর ২ থেকে ৩ মিনিট লঞ্চে অবস্থান করলে আমরা লঞ্চের সঙ্গে পানিতে তলিয়ে যেতাম। ৩০ থেকে ৪০ সেকেন্ড ধরে কার্গোটি লঞ্চটিকে ঠেলে নিয়ে যায়।

নারায়ণগঞ্জ নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির জানান, উ’দ্ধার করা ম’রদেহের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, মুন্সীগঞ্জের ইসলামপুর এলাকার মৃ’ত জুলফিকার আলীর ছেলে জয়নাল (৫৫), মুন্সিগঞ্জের দিন ইসলামের স্ত্রী আরিফা বেগম (৩৫) ও তার ছেলে স’ন্তান সাফায়েত (১৫)।

বিআইডব্লিউটিএর জনসংযোগ কর্মকর্তা মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, আজ সোমবার সকালে লঞ্চটি উ’দ্ধারের পর লঞ্চের ভেতরে কোনো ম’রদেহ পাওয়া যায়নি।

নারায়ণগঞ্জের জে’লা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, অতিরিক্ত জে’লা ম্যা’জিস্ট্রেট (এডিএম) মোহাম্ম’দ শামীম বেপারীকে প্রধান করে ৫ সদস্যের ত’দন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের সোমবারের (২১ মার্চ) মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়েছে।