তিন দিনের ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল

| আপডেট :  ১৬ মার্চ ২০২২, ০৬:৫৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৬ মার্চ ২০২২, ০৬:৫৮ অপরাহ্ণ

টানা তিন দিনের সরকারি ছুটিতে কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকের ঢল নেমেছে। অগ্রিম বুকিং হয়ে গেছে প্রায় ৮০ শতাংশ হোটেল-মোটেল।বুধবার (১৬ মার্চ) দুপুরে ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব টোয়াকের প্রেসিডেন্ট আনোয়ার কামাল এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও শবে বরাতকে সামনে রেখে আগামী ১৭-১৯ মার্চ তিন দিন সরকারি ছুটি। এ কারণে পরিবার-পরিজন নিয়ে কক্সবাজার ঘুরতে আসতে শুরু করেছেন পর্যটকরা।

সৈকতেই শুধু নয় হোটেল-মোটেল অলিগলি-রাস্তা সব জায়গায় পর্যটকের ভিড়। পর্যটকবাহী ও সাধারণ পরিবহন এবং ইজিবাইক, সিএনজি অটোরিকশায় বাইপাস সড়ক, কলামতী ডলফিন মোড়, হোটেল-মোটেল জোন, লাবণী, শৈবাল সড়ক ঢেকে যায়।

কক্সবাজারে পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের সঙ্গে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মাঠে রয়েছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। অপ্রীতিকর ঘটনা এড়াতে সিসিটিভির আওতায় আনা হয়েছে পর্যটন স্পটগুলো। পর্যটকদের স্বাস্থ্যবিধি মানতে সর্বদা সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে।

ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব টোয়াকের প্রেসিডেন্ট আনোয়ার কামাল জানান, কক্সবাজারে ২০০ থেকে ২৫০টি আবাসিক হোটেল-মোটেল রয়েছে। এর মধ্যে ১৭-১৯ তারিখের জন্য প্রায় ৮০ শতাংশ কক্ষ অগ্রিম বুকিং হয়ে গেছে। এ সময় কক্সবাজারে পাঁচ লাখের বেশি পর্যটকের উপস্থিতি হবে বলে আশা করা হচ্ছে। ফলে ৫০ কোটি টাকার বেশি বাণিজ্যের সম্ভাবনা রয়েছে।

কক্সবাজার টুরিস্ট পুলিশ জোনের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন বলেন, কক্সবাজারের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। রাতে মোটরসাইকেল নিয়ে টহলে থাকবে পুলিশ।